scorecardresearch

রাজ্যে সবচেয়ে বেশি ভ্যাকসিন পেল কলকাতা, দ্বিতীয় স্থানে উত্তর ২৪ পরগণা

শনিবারই শুরু হবে গণ টিকাকরণের কাজ। ইতিমধ্যেই মোট ৬ লক্ষ ৪৪ হাজার ৫০০ ডোজ এসেছে রাজ্যে। কলকাতা পেয়েছে ৯৩ হাজার ৫০০টি ডোজ।

বাংলায় করোনা আক্রান্তদের মধ্যে শীর্ষে ছিল কলকাতা। কেন্দ্রের দেওয়া ভ্যাকসিন শহরে আসার পর সবচেয়ে বেশি ভ্যাকসিন বরাদ্দ হল কলকাতার জন্যই। শনিবারই শুরু হবে গণ টিকাকরণের কাজ। ইতিমধ্যেই মোট ৬ লক্ষ ৪৪ হাজার ৫০০ ডোজ এসেছে রাজ্যে। কলকাতা পেয়েছে ৯৩ হাজার ৫০০টি ডোজ।

অন্যদিকে, জেলার মধ্যে করোনা হানায় সব চেয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে উত্তর ২৪ পরগণা। সেখানে বরাদ্দ হয়েছে ৪৭ হাজার ডোজ এবং মুর্শিদাবাদের জন্য ৩৭ হাজার ৫০০ ডোজ। স্বাস্থ্য দফতরের সূত্র জানায় কলকাতার এসএসকেএম, মেডিকেল কলেজ, আরজি কর এবং ন্যাশনাল মেডিকেল কলেযে প্রথম ব্যাচের ভ্যাকসিন দেওয়া হয়েছে।

আরও পড়ুন, করোনা আক্রান্ত রোগীদের দেহে ৫ মাস থাকছে ভাইরাস

এরপরের ব্যাচের ভ্যাকসিন পাবে চিত্তরঞ্জন সেবা সদন, বেলেঘাটা আইডি, বিসি রায় শিশু হাসপাতাল এবং কলকাতা স্কুল অফ ট্রপিকাল মেডিসিন। এসএসকেএম হাসপাতাল পেয়েছে সেরাম ইনস্টিটিউট অফ ইন্ডিয়ার তৈরি কোভিশিল্ড ভ্যাকসিন। সেখানে ফ্রন্টলাইন কর্মীদের মধ্যে১০ হাজার জনের নাম নথিভুক্ত রয়েছে। প্রাথমিকভাবে ৩ হাজার ২৫০টি ডোজ পেয়েছে হাসপাতালটি।

স্বাস্থ্য দফতরের এক আধিকারিক বলেন, “আমরা ভ্যাকসিন দেওয়ার জন্য সবরকমভাবে প্রস্তুত। সমস্ত প্রস্তুতি নেওয়া হয়েছে। ভ্যাকসিন ডোজও পেয়ে গিয়েছি। তবে আশা করছি আগামী দিনে আরও বেশি সংখ্যায় পাব।”

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Highest number of vaccines gets kolkata n 24 parganas in 2 position