scorecardresearch

বড় খবর

এবার আরও কাছে পাহাড়, তুফান গতিতে যাত্রী নিয়ে ছুটল বন্দে ভারত

আজ থেকে পুরোদমে যাত্রী পরিষেবা শুরু করে দিল বন্দে ভারত এক্সপ্রেস।

এবার আরও কাছে পাহাড়, তুফান গতিতে যাত্রী নিয়ে ছুটল বন্দে ভারত
যাত্রী পরিষেবা শুরু করে দিল বন্দে ভারত এক্সপ্রেস।

আজ থেকে যাত্রী পরিষেবা শুরু করে দিল বন্দে ভারত এক্সপ্রেস। বছরের প্রথম দিনে হাওড়া স্টেশন থেকে সকাল ৫.৫৫ মিনিটে ছেড়ে গিয়েছে রাজ্যের প্রথম সেমি হাই স্পিড ট্রেন। দুপুর ১.২৫ মিনিটে নিউ জালপইগুড়ি পৌঁছবে এই ট্রেন। মাত্র সাড়ে ৭ ঘণ্টাতেই হাওড়া থেক পৌঁছে যাওয়া যাবে এনজেপি।

বুধবার বাদে সপ্তাহে ৬ দিন হাওড়া থেকে নিউ জলপাইগুড়ি পর্যন্ত চলবে বন্দে ভারত এক্সপ্রেস। হাওড়া থেকে ছেড়ে নিউ জলপাইগুড়ির মাঝে বোলপুর, মালদহ টাউন ও বরসোই স্টেশনে স্টপেজ এই ট্রেনের। উল্টোদিকে, এনজেপি থেকে বুধবার বাদে সপ্তাহের বাকি ৬ দিন দুপুর ৩টে ৫ মিনিটে ছেড়ে বন্দে ভারত এক্সপ্রেস হাওড়ায় ঢুকবে রাত ১০টা ৩৫ মিনিটে।

আরও পড়ুন- ‘ঝগড়া করবেন না, কাটমানি বন্ধ করে দিন’, তৃণমূলের প্রতিষ্ঠা দিবসে দিলীপের ‘নরম খোঁচা’

বন্দে ভারত এক্সপ্রেসে হাওড়া থেকে নিউ জলপাইগুড়ি (এনজেপি) পর্যন্ত চেয়ার কারের ভাড়া ১৫৬৫ টাকা। হাওড়া থেকে এনজেপি এক্সিকিউটিভ কারের ভাড়া যাত্রী পিছু ২৮২৫ টাকা। একইভাবে হাওড়া থেকে মালদহ পর্যন্ত চেয়ার কারের ভাড়া যাত্রী পিছু ৯৫০ টাকা। হাওড়া-মালদহ এক্সিকিউটিভ চেয়ার কারের ভাড়া যাত্রী পিছু ১৭৭৫ টাকা।

আরও পড়ুন- কল্পতরু উৎসব উপলক্ষে পুণ্যভূমিতে জনজোয়ার, কড়া নিরাপত্তা দক্ষিণেশ্বরে

হাওড়া থেকে বোলপুর পর্যন্ত চেয়ার কারের ভাড়া ৬৫০ টাকা। একইভাবে হাওড়া থেকে বোলপুর পর্যন্ত এক্সিকিউটিভ চেয়ার কারের ভাড়া যাত্রী পিছু ১১৭০ টাকা। রবিবার সকালে চূড়ান্ত উন্মাদনা নিয়ে বন্দে ভারতে চেপেছেন পর্যটকের দল। ইতিমধ্যেই বন্দে ভারতে প্রথম ক’দিনের বুকিংয়ের হিড়িক তুঙ্গে। ঝড়ের গতিতে ফুরোচ্ছে টিকিট।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Howrah njp vande bharat express started passenger service