Yusuf Pathan and Humayun Kabir: মুর্শিদাবাদের (Murshidabad) বহরমপুর (Berhampore) কেন্দ্রে এবার লোকসভা ভোটে দলের টিকিটে দাঁড়ানোর প্রবল ইচ্ছা ছিল তাঁর। তাঁর ঘনিষ্ঠদের দাবি, একথা তৃণমূলের শীর্ষ নেতৃত্বকে বহু আগে থেকেই নাকি জানিয়েছিলেন তিনি। যদিও শিকে ছেঁড়েনি। বহরমপুর কেন্দ্রে এবার তৃণমূল প্রার্থী করেছে প্রাক্তন ভারতীয় ক্রিকেটার ইউসুফ পাঠানকে (Yusuf Pathan)। এতেই তেলেবেগুনে জ্বলে উঠেছেন মুর্শিদাবাদের ভরতপুরের তৃণমূল বিধায়ক হুমায়ুন কবীর (Humayun Kabir)। ইউসুফ পাঠানের হয়ে তিনি প্রচারে নামবেন না বলেই জানিয়ে দিয়েছেন। শুধু তিনিই নন, ইউসুফের প্রার্থী হওয়ায় ঘোর আপত্তি রয়েছে এই জেলারই আর এক তৃণমূল বিধায়কেরও।
আসন্ন লোকসভা নির্বাচনের (Lok Sabha Polls 2024) নির্ঘণ্ট ঘোষণার আগেই প্রার্থী তালিকা ঘোষণা করে দিয়েছে তৃণমূল (TMC)। মুর্শিদাবাদের বহরমপুর কেন্দ্র থেকে এবার জোড়াফুলের টিকিটে ভোটে লড়ছেন প্রাক্তন ভরীতায় ক্রিকেটার ইউসুফ পাঠান। তবে ইউসুফের প্রার্থী হওয়ায় প্রবল আপত্তি রয়েছে ভরতপুরের তৃণমূল বিধায়ক হুমায়ুন কবীর ও হরিহরপাড়ার বিধায়ক নিয়ামত শেখের (Niyamat Sheikh)। ইউসুফ পাঠানকে বহরমপুর টিকিট দিয়ে দল ঠিক কাজ করেনি বলেই মত তাঁদের। সেকথা জেলার দায়িত্বপ্রাপ্ত দলের রাজ্য নেতা ফিরহাদ হাকিমকে (Firhad Hakim) তাঁরা জানিয়েও দিয়েছেন।
আরও পড়ুন- Rachana Banerjee: খুব টেনশনে ছিলেন রচনা, ঘুমই আসছিল না! কেন? লকেটের নাম শুনেই কী বললেন?
ফিরহাদ হাকিম আলাদা করে কথাও বলেছেন বিদ্রোহী দুই বিধায়কের সঙ্গে। হুমায়ুন কবীরের সঙ্গে তিনি একান্ত বৈঠকও সেরেছেন বলে জানা গিয়েছে। সেই বৈঠকেও বরফ গলেনি। ইউসুফ ইস্যুতে বিদ্রোহ জারি রেখেছেন হুমায়ুন। এমনকী বহরমপুরে দলের প্রার্থীর সমর্থনে তাঁকে প্রচারে পাওয়া যাবে না বলেও মন্তব্য করেছেন তিনি। এতেই বেজায় বিপাকে পড়ে গিয়েছে তৃণমূলের শীর্ষ নেতৃত্ব।
এমনকী ফিরহাদ হাকিম বিদ্রোহ তৃণমূল বিধায়কদের ২০২৬ সালের বিধানসভা নির্বাচনের কথাও স্মরণ করিয়ে চাপা সুরে হুঁশিয়ারি শুনিয়ে রেখেছেন। তবে এতেও হুমায়ুনদের ক্ষোভ কমেনি। ইউসুফ বিরোধিতা জারি রেখেছেন তাঁরা। যদিও হুমায়ুনদের ক্ষোভ কমাতে চেষ্টা জারি রেখেছে তৃণমূলের শীর্ষ নেতৃক্ব। এদিকে, বহরমপুর কেন্দ্র থেকে এবারও কংগ্রেসের সম্ভাব্য প্রার্থী অধীর চৌধুরী (Adhir Ranjan Chowdhury)। তৃণমূলে এই বিরোধিতা তাঁর লড়াইকে বাড়তি সুবিধা দিতে পারে বলেও মনে করছে রাজনৈতিক মহল।