scorecardresearch

বড় খবর

‘অর্পিতা গ্রেফতার হলে কেন আপনাদের নেতা নয়?’, অভিষেকের পর সোচ্চার মমতা

দলিল ইস্যুতে অভিষেকের পর একই প্রশ্ন তুলে সোচ্চার মুখ্যমন্ত্রী।

‘অর্পিতা গ্রেফতার হলে কেন আপনাদের নেতা নয়?’, অভিষেকের পর সোচ্চার মমতা
ফাইল ছবি।

নিয়োগ দুর্নীতিতে গ্রেফতার হওয়া প্রসন্ন রায়ের বাড়ি থেকে দিলীপ ঘোষের ফ্ল্যাটের দলিল উদ্ধার নিয়ে এবার বিস্ফোরক মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ‘আইন অনুযায়ী অর্পিতা গ্রেফতার হয়েছে। কেন আপনাদের নেতা গ্রেফতার হবে না’। বিজেপিকে তুলোধনা করে সোচ্চার মমতা বন্দ্যোপাধ্যায়।

উল্লেখ্য, রাজ্যে নিয়োগ দুর্নীতি মামলার তদন্তে নেমে প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করেছে ইডি। গ্রেফতার হয়েছেন পার্থর ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ও। এই অর্পিতার বাড়িতেই মিলেছে টাকার পাহাড়। এরপর নিয়োগ দুর্নীতির তদন্ত এগোতেই জালে ধরা পড়ে প্রসন্ন রায় নামে আরও এক ব্যক্তি। এই প্রসন্ন রায় নিয়োগ কেলেঙ্কারিতে মিডলম্যান হিসেবে কাজ করতো বলে দাবি কেন্দ্রীয় তদন্ত সংস্থার। প্রসন্নর বাড়িতে তল্লাশি চালিয়ে ইডি যে নথিপত্র ও কাগজপত্র বাজেয়াপ্ত করেছে তার মধ্যে বিজেপি নেতা দিলীপ ঘোষের নামে একটি দলিলও মিলেছে।

সেই ইস্যুটিকেই হাতিয়ার করেছে রাজ্যের শাসকদল। মঙ্গলবার ডায়মন্ড হারবারে এই ইস্যুতে অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেন, ‘পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে তল্লাশি অভিযানের সময় অর্পিতার নামে দলিল পাওয়া গিয়েছে। সে কারণে অর্পিতার বাড়িতে তল্লাশি চালানো হয়। তাঁকে গ্রেফতারও করা হয়েছে। প্রসন্ন রায়ের বাড়িতেও দিলীপ ঘোষের দলিল পাওয়া গেল। তা হলে কেন দিলীপের বাড়িতে তল্লাশি চালানো হল না? হতে পারে সেখানে টাকা থাকত। অনেক প্রমাণ থাকত। যে কারণে পার্থ চট্টোপাধ্যায় গ্রেফতার হলেন সেই একই কারণে এক্ষেত্রে কেন দিলীপ ঘোষকে গ্রেফতার করা হল না?’

আরও পড়ুন- অভিষেকের আশ্বাসই সার! পঞ্চায়েত নিয়ে আরও ভয়ঙ্কর হুমকি মমতার মন্ত্রীর, কী বললেন?

এবার সেই একই ইস্যু ঢাল করে সোচ্চার খোদ মুখ্যমন্ত্রী। বর্তমানে জঙ্গলমহল সফরে রয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। ঝাড়গ্রামে এদিন সাংবাদিকদের মুখোমুখি হয়ে মুখ্যমন্ত্রী বলেন, ”অর্পিতা নামে যে মেয়েটার কথা হচ্ছে আমি তাঁকে চিনি না। ওকে গ্রেফতার করেছে, ঠিকই করেছে যা আইনে আছে।” এরপরেই গেরুয়া দলকে নিশানা করে মুখ্যমন্ত্রীর তোপ, ”আপনার নেতার দলিল যখন উদ্ধার হয়, তখন তাঁকে কেন গ্রেফতার করা হয় না?”

আরও পড়ুন- রাজপথে চাকরিপ্রার্থীদের বিরামহীন আন্দোলন, ধুন্ধুমার হাজরা-কালীঘাটে

যদিও বিষয়টি নিয়ে এদিন সকালেই প্রতিক্রিয়া দিয়েছেন দিলীপ ঘোষ নিজেই। এবিষয়ে যে কোনও তদন্তের মুখোমুখি হতে তিনি প্রস্তুত রয়েছেন বলেও জানিয়েছেন। দিলীপ ঘোষের দাবি, তিনি যে হাউজিং সোসাইটিতে ফ্ল্যাট কিনেছেন সেটির প্রধন ছিলেন প্রসন্ন রায়। দিলীপ ঘোষ নিজেই তাঁর দলিলের একটি কপি ইলেকট্রিক মিটারের জন্য প্রসন্ন রায়কে দিয়েছিলেন বলে জানিয়েছেন। এব্যাপারে রাজ্য সরকার সিআইডিকে দিয়ে তদন্ত করালেও তিনি সবরকম প্রশ্নের উত্তর দিতে তৈরি রয়েছেন বলে জানিয়েছেন বিজেপি নেতা।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: If arpita arrested then why not dilip ghosh says mamata banerjee