scorecardresearch

বড় খবর
এক ফ্রেমে কেন্দ্রীয় কয়লামন্ত্রী ও কয়লা মাফিয়া, বিজেপিকে বিঁধলেন অভিষেক

অভিষেকের আশ্বাসই সার! পঞ্চায়েত নিয়ে আরও ভয়ঙ্কর হুমকি মমতার মন্ত্রীর, কী বললেন?

আসন্ন ত্রিস্তর পঞ্চায়েত ভোটের আগে বিরোধীদের চরম হুঁশিয়ারি খোদ রাজ্যের মন্ত্রীর।

অভিষেকের আশ্বাসই সার! পঞ্চায়েত নিয়ে আরও ভয়ঙ্কর হুমকি মমতার মন্ত্রীর, কী বললেন?
বাম-বিজেপিকে ফের চরম হুঁশিয়ারি তৃণমূল নেতার।

আসছে ভোট, বাড়ছে হুংকার। পঞ্চায়েত ভোটের আগে বিরোধীদের চরম হুঁশিয়ারি খোদ রাজ্যের মন্ত্রীর। ‘তৃণমূল না চাইলে বিজেপি দিনহাটায় প্রার্থী দিতে পারবে না।’ দলীয় সভায় বিরোধীদের তুমুল আক্রমণ শানিয়ে এই মন্তব্য করেছেন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী তথা দিনহাটার দাপুটে তৃণমূল বিধায়ক উদয়ন গুহ। ‘পুলিশ দালালি না করলে কে প্রার্থী দিতে পারবে আর কে পরবে না দেখা যাবে’, পাল্টা চ্যালেঞ্জ ছুঁড়ল বিজেপি। ‘কে কী বললেন তার কোনও ব্যাখ্যা হয় না’। মমতা-অভিষেকের নির্দেশ শুনিয়ে দায় ঝাড়ল তৃণমূল।

পঞ্চায়েত ভোট যত এগিয়ে আসছে হুংকার-হুঁশিয়ারি ততই বাড়ছে। গতকাল পঞ্চায়েত দখলের হুমকি দিয়ে শোরগোল ফেলে দিয়েছিলেন পূর্ব বর্ধমানের মঙ্গলকোটের তৃণমূল বিধায়ক অপূর্ব চৌধুরী। ‘প্রত্যেকবার যেমন পঞ্চায়েত দখল করেছি, এবারও তাই করব’, ভরা সভায় এই মন্তব্য করে তোলপাড় ফেলে দিয়েছিলেন বিধায়ক অপূর্ব চৌধুরী। বিরোদীরা তুমুল সমালোচনা করেছিল তৃণমূল নেতার এহেন মন্তব্যের।

গতকাল খোদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ই আসন্ন পঞ্চায়েত ভোট শান্তিপূর্ণ হবে বলে আশ্বাস দিয়েছিলেন। তৃণমূলের নেতাদের বিরুদ্ধে কোথাও কোনও অভিযোগ উঠলেই খতিয়ে দেখে দ্রুত ব্যবস্থা নেওয়া হচ্ছে বলেও জানিয়েছিলেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। অভিষেকের সেই বক্তব্যের ২৪ ঘণ্টার মধ্যেই তাঁরই দলের এক নেতা তথা রাজ্যের অত্যন্ত দাপুটে মন্ত্রীদেরই একজন বেফাঁস বলে চর্চায় এলেন।

একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। এবার খোদ উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী তথা দিনহাটার তৃণমূল বিধায়ক উদয়ন গুহর মুখে শোনা গেল হুমকি। তৃণমূল না চাইলে নাকি বিজেপি পঞ্চায়েত ভোটে প্রার্থীই দিতে পারবে না। দলের সভায় এই মন্তব্য করতে শোনা গিয়েছে উদয়ন গুহকে। তিনি বলেন, ”তৃণমূল না চাইলে বিজেপি দিনহাটায় প্রার্থী দিতে পারবে না। পঞ্চায়েতে বিজেপি প্রার্থী দিলে আমাদের নেতাদের শাস্তি হবে। আমরা কাউকে বাধা দেব না। কিন্তু এমনভাবে সংগঠন তৈরি করব যাতে বিজেপি প্রার্থী খুঁজে না পায়।”

আরও পড়ুন- ভোটের এখনও ঢের দেরি, তার আগেই পঞ্চায়েত দখলের হুমকি তৃণমূল বিধায়কের

এদিকে, ফের তৃণমূল নেতার পঞ্চায়েত ভোট নিয়ে হুঁশিয়ারির প্রবল সমালোচনায় সরব বিজেপি। গেরুয়া দলের নেতা রাহুল সিনহা এদিন বলেন, ”তৃণমূলের নীচতুলার সঙ্গে ওপরের নেতাদের কানেকশন পুরোপুরি কেটে গেছে। ওপরের নেতাদের কোনও বক্তব্য নীচুতলার কেউ মানে না। সেই কারণে অবস্থা এখন হাতের বাইরে চলে গেছে। উদয়ন গুহকে চ্যালেঞ্জ করছি, পুলিশ যদি ওদের হয়ে দালালি না করে তবে দেখা যাবে তৃণমূল প্রার্থী দিতে পারে না বিজেপি প্রার্থী দিতে পারে। পুলিশকে সঙ্গে রেখে বড় বড় কথা বলা বন্ধ হওয়া দরকার।”

আরও পড়ুন- ‘বেশি ভালোবাসায় মধুমেহ’, বললেন বিচারপতি, শুভেন্দুর বাড়ির সামনে জমায়েত নিয়ে কড়া নির্দেশ

এদিকে, দলের নেতার মুখে এমন হুঁশিয়ারি শুনে তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ বলেন, ”যদি কোনও এলাকায় বিজেপির হয়ে কেউ দাঁড়াতে রাজি না হয়, সেটা তো তৃণমূলের দায়িত্ব হতে পারে না। কাউকে বাধা দেওয়া হবে না। ভোট শান্তিপূর্ণ হবে। কেউ যদি মনে করেন তৃণমূল থাকলে শান্তি থাকবে সেটাও তো গণতান্ত্রিক পরিবেশের অংশ। তার সঙ্গে অশান্তির কোনও আশঙ্কা নেই। কে কোথায় কী বলছেন তার কোনও ব্যাখ্যা হয় না। মমতা বন্দ্যোপাধ্যায়, অভিষেক বন্দ্যোপাধ্যায় স্পষ্ট নির্দেশ দিয়েছেন, কোথাও কাউকে বাধা দেওয়া হবে না। এটাই দলের নীতি।”

আরও পড়ুন- ‘চার্জশিটে ভুল তথ্য লিখতে এজেন্সিগুলিকে চাপ বিজেপির’, ভয়ঙ্কর অভিযোগ কুণালের

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Wb minister tmc mla udayan guha threats bjp regarding panchayat poll