scorecardresearch

বড় খবর

‘পিছনের দরজা’ দিয়ে নিয়োগ সমবায় ব্যাঙ্কেও, বিশাল বেনিয়মের চর্চা সর্বত্র

নিয়োগে দুর্নীতির অভিযোগে কলকাতা হাইকোর্টে দায়ের মামলা। আগামী ২ অগাস্ট মামলার শুনানি।

illegal recruitment have been occured at tamluk-ghatal central co-operative bank, next hearing at hc on 2 august
প্রতিকী ছবি।

আরও এক বড়সড় দুর্নীতির অভিযোগ প্রকাশ্যে। সমবায় ব্যাঙ্কে নিয়োগ ঘিরে পাহাড়-প্রমাণ দুর্নীতির অভিযোগ। নিয়ম না মেনে ব্যাঙ্কের বিভিন্ন পদে ১৩৪ জনকে নিয়োগ করা হয়েছিল বলে অভিযোগ উঠেছে। এই অভিযোগে বিজেপি নেতার করা জনস্বার্থ মামলায় সংশ্লিষ্ট সমবায় ব্যাঙ্কের চেয়ারম্যান ও সেক্রেটারিকে মামলায় যুক্ত করতে নির্দেশ কলকাতা হাইকোর্টের।

এবার শিরোনামে তমলুক-ঘাটাল সেন্ট্রাল কো-অপারেটিভ ব্যাঙ্ক। সম্প্রতি এই ব্যাঙ্কের বিভিন্ন পদে নিয়োগে অস্বচ্ছতার অভিযোগ এনে কলকাতা হাইকোর্টে একটি জনস্বার্থ মামলা করেছিলেন বিজেপি নেতা আশিস মণ্ডল। তাঁর দাবি, ”গত বছরেই ওই নিয়োগগুলি হয়েছে। ২০০৬ সালের পশ্চিমবঙ্গ কো-অপারেটিভ সার্ভিস কমিশনের আইন অমান্য করে নিয়োগ হয়েছে।”

আরও পড়ুন- মুখ্যমন্ত্রীর উদ্দেশ্যে আপত্তিকর মন্তব্য, গোয়া থেকে গ্রেফতার রোদ্দুর রায়

এই মামলার পরিপ্রেক্ষিতে মঙ্গলবার ওই সেন্ট্রাল কো-অপারেটিভ ব্যাঙ্কের চেয়ারম্যান এবং সেক্রেটারিকে পার্টি করার নির্দেশ দিয়েছে হাইকোর্ট। হাইকোর্টের প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চ জানিয়েছেন, সংস্লিষ্ট ব্যাঙ্ককে পার্টি করতে হবে, তাঁদের মারফত মামলায় যাঁদের নিয়োগ নিয়ে প্রশ্ন উঠেছে সেই ১৩৪ জনকেও পার্টি করা হবে। আগামী ২ আগস্ট হাইকোর্টে এই মামলার পরবর্তী শুনানি হবে।

আরও পড়ুন- ‘মমতা-ভাইপোর সম্মান রবীন্দ্রনাথদেরও উপরে?’, রোদ্দুরের গ্রেফতারিতে গরম প্রশ্ন অনুপমের

মামলাকারী বিজেপি নেতার আইনজীবী বিক্রম বন্দ্যোপাধ্যায়ের দাবি, ”শুধু এই সমবায় ব্যাঙ্কেই নয়, রাজ্যের একাধিক ব্যাঙ্কে এই ধরনের বেআইনি নিয়োগের ঘটনা ঘটেছে।”

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Illegal recruitment have been occured at tamluk ghatal central co operative bank next hearing at hc on 2 august