scorecardresearch

বড় খবর

সীমান্তে কড়া নজরদারি, মহিলা শিশু-সহ গ্রেপ্তার ১৬ বাংলাদেশি

পুলিশ সূত্রে জানা গিয়েছে, শুক্রবার ভোররাতে স্বরূপনগরের তারালি সীমান্ত থেকে দুই জন মহিলা, শিশু ও চার জন পুরুষকে গ্রেফতার করেছ স্বরূপনগর থানার পুলিশ।

সীমান্তে গ্রেফতার বাংলাদেশি নাগরিক । ছবি- উৎসব মন্ডল
মুর্শিদাবাদের জলঙ্গির ঘটনার পর আঁটোসাঁটো করা হয়েছে ভারত-বাংলাদেশ সীমান্ত। সীমান্তে পরিস্থিতি স্বাভাবিক রাখতে বাড়তি নজরদারি চালাছে বিএসএফ ও সীমান্তবর্তী থানা, এমনটাই খবর। এরপরই উত্তর ২৪ পরগণার গাইঘাটা, স্বরূপনগর ও বসিরহাট সীমান্ত এলাকা থেকে বিএসএফ এবং পুলিশের হাতে ধরা পড়ল মহিলা, শিশু সহ মোট ১৬ জন বাংলাদেশি নাগরিক। সকলেই দালাল মারফত অবৈধ ভাবে ভারতে প্রবেশ করেছিল বলে পুলিশ সূত্রে খবর।

বাড়তি নিরাপত্তায় আটক বহু বাংলাদেশি। ছবি- উৎসব মন্ডল

আরও পড়ুন- বৈঠক চলাকালীনই বাংলাদেশ সীমান্তরক্ষীর গুলিতে প্রাণ হারান বিএসএফ জওয়ান

বসিরহাট মহকুমার স্বরূপনগর-হাসনাবাদ সীমান্ত থেকে  ৯ জন বাংলাদেশীকে গ্রেফতার করে পুলিশ। পুলিশ সূত্রের খবর, যাদের মধ্যে চারজনের বাড়ি বাংলাদেশের ঢাকা শহরে। বাকি দুজন মহিলা ও শিশুর বাড়ি বাংলাদেশের সাতক্ষীরা জেলায়। স্থানীয় সূত্রে খবর, ধৃতদের সন্দেহজনক ভাবে ঘোরাফেরা করতে দেখে কয়েকজন স্থানীয় বাসিন্দা। স্বরূপনগর থানায় সেই খবর জানায় স্থানীয়রা। এরপরই খবর পেয়ে পুলিশ তাঁদের আটক করে।

ধৃতদের জিজ্ঞাসাবাদে উঠে আসে তাঁদের পরিচয়। পুলিশ জানায়, তাঁদের কাছে কোন বৈধ কাগজপত্র নেই, অবৈধ ভাবেই ভারতে প্রবেশ করেছেন এই বাংলাদেশি নাগরিকরা। বৈধ কাগজপত্র না থাকায় পুলিশ তাঁদের গ্রেপ্তার করে।

আরও পড়ুন- বিরাটিতে ‘দুর্ঘটনায়’ মৃত্যুর দশদিন পর খুনের অভিযোগ দায়ের পুলিশের

অন্যদিকে, গাইঘাটা থানার আংরাইল সীমান্ত দিয়ে অবৈধ ভাবে ভারতে ঢোকার মুখে মহিলা সহ ৭ বাংলাদেশিকে আটক করে বিএসএফ-এর ৬৪ নম্বর ব্যাটেলিয়ন। ধৃতদের মধ্যে চার জন মহিলা ও তিন জন পুরুষ। ধৃতরা অধিকাংশই বাংলাদেশ থেকে কাজের উদ্দেশ্য়ে এ’দেশে প্রবেশ করছিল বলে পুলিশ সূত্রে খবর। তবে  ভারতে প্রবেশের নেপথ্যে অন্য কোনও উদ্দেশ্যে আছে কি না তা জানতে ইতিমধ্যেই তদন্ত শুরু করেছে পুলিশ। ধৃতদের শুক্রবার বসিরহাট ও বনগাঁ মহকুমা আদালতে তোলা হয়েছে।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Increased surveillance in indo bangladesh border area detained 9 bangladeshi national