বড় খবর

লক্ষ্মীর ভাণ্ডারের ৫০০ আসার আগেই অ্যাকাউন্ট থেকে গায়েব ২৬৫০০, চাঞ্চল্য মহিষাদলে

মোট ৬ জনের অ্যাকাউন্ট থেকে টাকা উধাও হয়েছে। এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ।

instead of getting 500 by lakhsmi bhandar vanished 26000 rupees from five accounts mahishadal
টাকা খুইয়ে চরম সমস্যায় জানা পরিবারের সদস্যরা। ছবি- রঞ্জন মাইতি

বাংলাজুড়ে সাড়া ফেলেছে রাজ্য সরকারের লক্ষ্ণীর ভাণ্ডার প্রকল্প। ৫০০ টাকা পেতে এলাকায় এলাকায় লম্বা লাইন পড়ছে মহিলাদের। উঠেছে ফর্মপূরণ নিয়ে দুর্নীতির অভিযোগ। এবার আরও চাঞ্চল্যকর বিষয়ের সাক্ষী থাকল পূর্ব মেদিনীপুরের মহিষাদল। লক্ষ্মীর ভাণ্ডারের ফর্মপূরণের পর ৫০০ আসার বদলে মহিষাদলের এক্তারপুরের একই পরিবারের ছয় মহিলার ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে উধাও হয়ে গিয়েছে মোট সাড়ে ২৬ হাজার টাকা।

১৫ সেপ্টেম্বর দুয়ারের সরকারের শিবির বসেছিল মহিষাদল ব্লকে। সেখানে এক্তারপুরের জানা‌ পরিবারের ছয় জন মহিলা তাঁদের লক্ষ্মীর ভাণ্ডারের দু’টি মেসেজ কেন ঢুকছে না জানতে যান। শিবিরে তাঁদের নাম ও ফোন নম্বর নেওয়া হয়। পরের দিন, ১৬ সেপ্টেম্বর জানা পরিবারের বাড়িতে গিয়ে কাগজপত্র নেওয়ার পাশাপাশি আঙুলের ছাপ নেওয়া হয়। তারপরেই দেখা যায় তাঁদের ওই পরিবারের ছয় মহিলার ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে উধাও মোট সাড়ে ২৬ হাজার করে টাকা। অঙ্কের হিসাবে, পাঁচ জনের আ্যাকাউন্ট থেকে ৫ হাজার করে ও অন্য একজনের ব্যাঙ্ক থেকে দেড় হাজার টাকা কেটে নেওয়া হয়েছে।

আরও পড়ুন- লটারিতে বাজিমাত, কোটি টাকার টিকিট নিয়ে সটান থানায় যুবক

এই ঘটনায় শোরগোল পড়ে গিয়েছে মহিষাদলে। প্রতারিত মহিলারা সম্পূর্ণ বিষয়টি জানিয়ে মহিষাদল থানায় অভিযোগ দায়ের করেন। তদন্তে নেমে পুলিশ মহিষাদলের গোপালপুরের বাসিন্দা তুষার অধিকারী নামে এক যুবককে আটক করেছে। মহিষাদল থানার ওসি স্বপন গোস্বামী জানিয়েছেন, পুলিশ বিষয়টি খতিয়ে দেখছে। নির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে ঘটনার তদন্ত শুরু হয়েছে।

মহিষাদল ব্লকের বিডিও যোগেশ চন্দ্র মণ্ডল বলেন, ‘ঘটনার খবর পেয়েছি। অভিযুক্তের সঙ্গে আমাদের কোনও সম্পর্ক নেই।পুলিশ ঘটনার তদন্ত করে পদক্ষেপ করবে। আমরা সরকারি নিয়ম মেনেই দুয়ারে সরকারের শিবির করেছি। গোটাটাই এখন তদন্তসাপেক্ষ।’

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Instead of getting 500 by lakhsmi bhandar vanished 26500 rupees from five accounts mahishadal

Next Story
চরম আতঙ্ক, উত্তরবঙ্গে জ্বরে মৃত্যু ৯ শিশুর, হাসপাতাল পরিদর্শনে বিশেষজ্ঞরা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com