scorecardresearch

বড় খবর

পরিবেশ দিবসেই জামাই ষষ্ঠী পালন, জামাইকে গাছের চারা উপহার দিল শ্বশুরবাড়ি

এ বছরের এই যোগ মণ্ডলবাড়ির প্রথম বছরের ষষ্ঠীকে আকর্ষণীয় করে তুলেছে।

Jamai Sasthi 2022: In laws gift man sappling for world environment day
প্রথম বছরে এই অভিনব উপহার পেয়ে খুশি জামাই জয়ন্ত। ছবি- উত্তম দত্ত

রবিবার বিশ্ব পরিবেশ দিবস। পরিবেশ বাঁচানোর ডাক দিয়ে সর্বত্র চলছে সচেতনতার বার্তা। এদিনই আবার জামাই ষষ্ঠী তথা অরণ্য ষষ্ঠী। পরিবার এবং জামাইদের মঙ্গল কামনার দিন। সেই সঙ্গে পাত পেড়ে জামাই বাবাজিদের ভুরিভোজ তো রয়েইছে। কিন্তু দুটি বিষয় একইদিনে পড়ায় যাকে সুদে আসলে উশুল করল চুঁচুড়ার মণ্ডলবাড়ি।

গত অগ্রায়হণ মাসে চুঁচুড়ার তোলাফটকে মণ্ডলবাড়ির রাখি মণ্ডলের সঙ্গে বিয়ে হয় চন্দননগরে সার্কাস মাঠ এলাকার জয়ন্ত সরকারের। প্রথম বছরের জামাই ষষ্ঠী নিয়ে উৎসাহ ছিল জামাই বাবাজি আর শাশুড়ি মায়ের। কবে এই রকম জামাই ষষ্ঠী আর পরিবেশ দিবস এক সঙ্গে হয়েছিল কেউ খেয়াল করতে পারছে না। তবে এ বছরের এই যোগ মণ্ডলবাড়ির প্রথম বছরের ষষ্ঠীকে আকর্ষণীয় করে তুলেছে।

Jamai Sasthi 2022: In laws gift man sappling for world environment day
মেয়ে জামাইয়ের হাতে বেল এবং জুঁই ফুলের চারাগাছ তুলে দিয়ে পরিবেশ রক্ষার বার্তা দিলেন শাশুড়ি মায়া মণ্ডল। ছবি- উত্তম দত্ত

আরও পড়ুন জামাই ষষ্ঠী স্পেশাল 5G স্মার্ট ফোন পান মাত্র ২০ হাজারের মধ্যেই

বৃক্ষপ্রেমী শালাবাবু রাজেশ তাই ঠিক করে ফেললেন অন‍্য কোনও উপহার নয় দেওয়া হবে গাছ। এ দিন তাই হল। শ্যালকের ইচ্ছা মতো মেয়ে জামাইয়ের হাতে বেল এবং জুঁই ফুলের চারাগাছ তুলে দিয়ে পরিবেশ রক্ষার বার্তা দিলেন শাশুড়ি মায়া মণ্ডল । আর প্রথম বছরে এই অভিনব উপহার পেয়ে খুশি জামাই জয়ন্ত। তিনি বলেন, “আমার ভীষণ ভাল লেগেছে। সারা জীবন মনে থাকবে। এই উদ্যোগ আমাকে উৎসাহিত করবে।”

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Jamai sasthi 2022 in laws gift man sappling for world environment day