jobseekers can shown protest besides road during durgapuja, ordered hc West Bengal: যোগ্যরা চাকরি ভিক্ষা করবে, পুলিশ তাঁদের সরিয়ে দেবে? এটা হয় না: হাইকোর্ট | Indian Express Bangla

যোগ্যরা চাকরি ভিক্ষা করবে, পুলিশ তাঁদের সরিয়ে দেবে? এটা হয় না: হাইকোর্ট

এবার আরও একদল চাকরিপ্রার্থীকে আন্দোলনের অমুমতি দিল কলকাতা হাইকোর্ট।

যোগ্যরা চাকরি ভিক্ষা করবে, পুলিশ তাঁদের সরিয়ে দেবে? এটা হয় না: হাইকোর্ট
কলকাতা হাইকোর্ট।

পুজোর সময়েও চাকরিপ্রার্থীরা শান্তিপূর্ণভাবে আন্দোলন করতে পারবেন, সাফ জানাল আদালত। শহর কলকাতার রাজপথে এমনতিতেই চাকরির দাবিতে ৫০০ দিনের বেশি সময় ধরে একটানা অবস্থান আন্দোলন চালিয়ে যাচ্ছেন বহু চাকরিপ্রার্থী। এবার পুজোর সময়ে চাকরির দাবিতে শান্তিপূর্ণ আন্দোলন করার অনুমতি দেওয়া হল আরও একদল চাকরিপ্রার্থীকে।

পুজোর সময়ে ট্রাফিক ব্যবস্থা মসৃণ রাখার যুক্তি দেখিয়ে দক্ষিণ ২৪ পরগনার ওই চাকরিপ্রার্থীদের আন্দোলন করার অনুমতি দেয়নি পুলিশ। হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন চাকরিপ্রার্থীরা। পাল্টা আদালতের দ্বারস্থ হয় রাজ্যও। শুক্রবার আদালত রাজ্যের সেই যুক্তি খারিজ করে দিয়েছে। বিচারপতি রাজশেখর মান্থা এদিন রাজ্যের যুক্তি খারিজ করে বলেন, ”যোগ্য প্রার্থীরা রাস্তায় চাকরি ভিক্ষা করবেন, আর পুলিশ তাঁদের সরিয়ে দেবে, এটা হয় না।”

আরও পড়ুন- ধোপে টিকল না মেনকার নালিশ, ED-র বিরুদ্ধে আদালত অবমাননার মামলা খারিজ

তবে আন্দোলন ঠিক কোন জায়গায় হবে তা এখনও ঠিক হয়নি। রানি রাসমণি রোড অথবা গান্ধী মূর্তির পাদদেশের মধ্যে কোনও এক জায়গা বেছে নিয়ে আন্দোলন করতে পারবেন চাকরিপ্রার্থীরা। তবে দক্ষিণ ২৪ পরগনার এই চাকরিপ্রার্থীদের নির্দিষ্ট একটি সময় মেনে শান্তিপূর্ণভাবে আন্দোলন করতে হবে বলে জানিয়েছে কলকাতা হাইকোর্ট। আগামী একমাসের জন্য তাঁদের আন্দোলনে অনুমতি দেওয়া হয়েছে।

আরও পড়ুন- ফের ধাক্কা রাজ্যের, তপন দত্ত খুনে CBI তদন্তের নির্দেশ বহাল ডিভিশন বেঞ্চে

চাকরিপ্রার্থীদের দাবি, ২০০৯ সাল থেকে নিয়োগ প্রক্রিয়া শুরু হয়েছে। অন্যান্য জেলার নিয়োগ হলেও ব্রাত্য রয়ে গিয়েছে দক্ষিণ ২৪ পরগনা জেলা। যোগ্য হয়েও তাঁরা চাকরি পাচ্ছেন না বলে অভিযোগ। সেই কারণেই তাঁরা কলকাতার রাজপথে শান্তিপূর্ণভাবে আন্দোলন করার অনুমতি চেয়েছিলেন পুলিশের কাছে। যদিও প্রথমে পুলিশ তাঁদের অনুমতি দেয়নি।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Jobseekers can shown protest besides road during durgapuja ordered hc497039

Next Story
বড় নির্দেশ আদালতের, মন্ত্রীর লকারের বাজেয়াপ্ত চাবি ফেরাতে হবে CBI-কে