ফেসবুকে ২ কোটি বেতনের চাকরির অফার, রামপুরহাটের বিশাখের চোখধাঁধানো সাফল্য

গত মঙ্গলবার রাত্রেই পেয়েছেন চাকরির অফার।

ফেসবুকে ২ কোটি বেতনের চাকরির অফার, রামপুরহাটের বিশাখের চোখধাঁধানো সাফল্য
ফেসবুকে ২ কোটি বেতনের চাকরির অফার, চমক বিশাখের

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ছাত্রের কামাল, ফেসবুক- গুগলে কোটি টাকার চাকরি পেয়ে চমক বিশাখ মণ্ডলের। কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র বিশাখ মণ্ডল। তার এই কীর্তিতে বেজায় খুশি পরিবার থেকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকারা। আগামী সেপ্টেম্বরেই লন্ডন পাড়ি দেবেন বিশাখ। বিশাখের বার্ষিক প্যাকেজ ১ কোটি ৮০ লক্ষ টাকা।

গত মঙ্গলবার রাত্রেই পেয়েছেন চাকরির অফার। বিশাখের কথায়, “সারারাত খুশিতে ঘুমাতে পারিনি। আনন্দের খবর প্রথম মাকে জানাই”। সেই সঙ্গে তিনি বলেন, গুগল অ্যামাজন থেকে কোটি টাকার চাকরির অফার পেয়েছেন তিনি তবে ফেসবুকে তাকে অনেক বেশি বেতনের অফার দেওয়াতে তিনি ফেসবুককেই বেছে নিচ্ছেন। বীরভূম জেলার রামপুরহাটের বাসিন্দা বিশাখ। মা অঙ্গওয়াড়ি কর্মী। ছোট থেকে অভাব দেখে বেড়ে ওঠা। প্রেরণা বলতে মা।

আরও পড়ুন: [অবিশ্বাস্য! ভোল পাল্টে সোশ্যাল মিডিয়ায় ঝড় তুলছেন আদনান]

সেই কারণে এতবড় খুশির খবর প্রথম মা’কেই দেয় বিশাখ। ছেলের এই সাফল্যে আনন্দে গলা ধরে আসে মা শিবানী মণ্ডল। সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলার সময় শিবানীদেবী বলেন, ছোট থেকে ছেলে মেধাবী। এত উচ্চ বেতনের চাকরি পেয়েছে ছেলে ভীষণ ভাল লাগছে, ওকে মানুষ করতে অনেক লড়াই করতে হয়েছে আজ ভগবান আমাদের দিকে মুখ তুলে চেয়েছেন, ছোট থেকে ও পড়াশুনার ব্যপারে সিরিইয়াস। উচ্চ মাধ্যমিক, জয়েন্টে ভাল র‍্যঙ্ক করে। ও যাদবপুরকে উচ্চ শিক্ষার জন্য বেছে নেয়”।

বিশাখের এই সাফল্য প্রসঙ্গে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের প্লেসমেন্ট বিভাগের আধিকারিক সমিতা ভট্টাচার্য বলেন, “করোনা মহামারীর পর এই প্রথম এত ভাল মাইনের আন্তর্জাতিক মানের চাকরির জন্য বিশাখ নির্বাচিত হয়েছে এটা বিশ্ববিদ্যালয়ের কাছে অত্যন্ত আনন্দের”।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Ju student gets rs 1 8 cr job at facebook in uk461889

Next Story
এক দশক পর ভোট-যুদ্ধে পাহাড়, নির্বাচন ঘিরে কড়া পুলিশি প্রহরা সমতলেও