scorecardresearch

বড় খবর

কল্যাণী AIIMS নিয়োগ দুর্নীতি: বিজেপি বিধায়ক নীলাদ্রিশেখর দানাকে ফের তলব সিআইডি-র

কল্যাণী এইমসে নিয়োগ দুর্নীতি নিয়ে বিজেপির অস্বস্তি বাড়াচ্ছে সিআইডি।

কল্যাণী AIIMS নিয়োগ দুর্নীতি: বিজেপি বিধায়ক নীলাদ্রিশেখর দানাকে ফের তলব সিআইডি-র
বিজেপি বিধায়ক নীলাদ্রিশেখর দানাকে ফের তলব করল সিআইডি।

শিক্ষক নিয়োগ দুর্নীতি ঘিরে তোলপাড় রাজ্যে। শাসকদলের নেতা-প্রাক্তন মন্ত্রী, শিক্ষা দফতরের আধিকারিক গ্রেফতার হয়েছেন। মঙ্গলবারই ইডি-র হাতে গ্রেফতার হয়েছেন প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি মানিক ভট্টাচার্য। কেন্দ্রীয় এজেন্সির তৎপরতার মধ্যেই এবার পাশাপাশি এইমস নিয়োগ দুর্নীতি নিয়ে সক্রিয় রাজ্য পুলিশের গোয়েন্দা দফতর। কল্যাণী এইমসে নিয়োগ দুর্নীতি নিয়ে বিজেপির অস্বস্তি বাড়াচ্ছে সিআইডি।

বিজেপি বিধায়ক নীলাদ্রিশেখর দানাকে ফের তলব করল সিআইডি। আজ, সকাল ১১টায় ভবানী ভবনে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে বাঁকুড়ার বিজেপি বিধায়ককে। এর আগে বাড়িতে গিয়ে বিধায়ক-কন্যা মৈত্রী দানাকে জেরা করে সিআইডি। সূত্রের খবর, বিধায়ক-কন্যা তখন দাবি করেন, বাবার সুপারিশ ছাড়াই তিনি চাকরি পান। কিন্তু সেই দাবিতে অসঙ্গতি আছে বলে সিআইডি সূত্রে খবর।

সিআইডি দাবি করেছে, এইমস কর্তৃপক্ষ তাদের জানিয়েছে, বিজেপি বিধায়ক তাঁর মেয়ের চাকরির জন্য হাসপাতালের উচ্চপদস্থ আধিকারিকের সঙ্গে দেখা করেন। যে বেসরকারি সংস্থা নিয়োগ করেছিল, তারাও জানিয়েছে চাকরির সুপারিশপত্র এসেছিল কল্যাণী এইমস থেকে। এরপরই গত ৫ অগস্ট নীলাদ্রিশেখর জানাকে তলব করে সিআইডি।

আরও পড়ুন নিয়োগ দুর্নীতি মামলায় রাতভর জেরার পর গ্রেফতার মানিক ভট্টাচার্য

সেই সময় হাজিরা দেননি বিজেপি বিধায়ক। নিয়োগ দুর্নীতি মামলায় সিবিআই তদন্তের দাবিতে হাইকোর্টে মামলা দায়ের হয়। কিন্তু পুজোর মুখে সেই মামলা খারিজ করে দেয় হাইকোর্ট। জানিয়ে দেয়, রাজ্য পুলিশের গোয়েন্দা দফতরই এই মামলার তদন্ত করবে। এবার পুজোর পর বিধায়ককে তলব করল সিআইডি।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Kalyani aiims recruitment scam cid summons bjp mla niladri shekhar dana