scorecardresearch

বড় খবর

দুর্নীতির মামলায় ফের তলব, কাঁথি থানায় জিজ্ঞাসাবাদ শুভেন্দুর ভাই সৌমেন্দুকে

এর আগে গত শুক্রবার থানায় ডেকে সৌমেন্দু অধিকারীকে ১০ ঘণ্টারও বেশি সময় ধরে জিজ্ঞাসাবাদ করে পুলিশ।

দুর্নীতির মামলায় ফের তলব, কাঁথি থানায় জিজ্ঞাসাবাদ শুভেন্দুর ভাই সৌমেন্দুকে
ফের কাঁথি থানায় হাজিরা সৌমেন্দু অধিকারীর।

কয়েকদিনের ব্যবধানে ফের তলব সৌমেন্দু অধিকারীকে। কাঁথি থানার তলব পেয়ে সোমবার সকালে ফের হাজির বিরোধী দলনেতার ভাই সৌমেন্দু। এদিন সকাল ১০.৫ মিনিট নাগাদ থানায় ঢোকেন সৌমেন্দু।

কাঁথির পুরপ্রধান থাকাকালীন তাঁর বিরুদ্ধে একাধিক দুর্নীতির অভিযোগ উঠেছে। সেই দুর্নীতির অভিযোগের পরিপ্রেক্ষিতে দায়ের হওয়ার মামলাতেই তাঁকে জিজ্ঞাসাবাদ পুলিশের। এর আগে গত শুক্রবার কাঁথি থানায় ম্যারাথন জিজ্ঞাসাবাদ চলে সৌমেন্দু অধিকারীকে। ১০ ঘণ্টারও বেশি সময় ধরে পুলিশ জিজ্ঞাসাবাদ করে সৌমেন্দু অধিকারীকে।

এবার ফের একবার পুলিশি তলবে কাঁথি থানায় শুভেন্দু অধিকারীর ভাই সৌমেন্দু। কাঁথি পুরসভার দু’বারের পুরপ্রধান সৌমেন্দু অধিকারী। তৃণমূলের সঙ্গে সম্পর্ক চ্ছিন্ন হতেই সৌমেন্দুর বিরুদ্ধে একের পর এক অভিযোগ দায়ের হতে থাকে। সারদা কেলেঙ্কারিতে যুক্ত থাকার অভিযোগ, কাঁথি শ্মশানের জমিতে প্রভাব খাটিয়ে দোকান তৈরির অভিযোগ-সহ সরকারি ত্রাণের ত্রিপল চুরির মামলা পর্যন্ত দায়ের হয়েছে সৌমেন্দুর বিরুদ্ধে।

আরও পড়ুন- ‘চাকরি উৎসবের চেয়ে জরুরি নয়’, তৃণমূল সাংসদ সৌগত রায়ের মন্তব্যে বিতর্ক

একাধিক সেই মামলার পরিপ্রেক্ষিতেই সৌমেন্দুকে গ্রেফতারের চেষ্টা চালায় কাঁথি থানার পুলিশ। তবে সুপ্রিম কোর্টের আইনি রক্ষাকবচ সঙ্গে থাকায় আপাতত পুলিশ গ্রেফতার করতে পারবে না তাঁকে। গত শুক্রবারের পর সোমবার আবারও তলব করা হয়েছিল সৌমেন্দুকে। সেই তলবে এদিন সকাল ১০টার পর কাঁথি থানায় যান সৌমেন্দু অধিকারী। তাঁকে জিজ্ঞাসাবাদ শুরু করে পুলিশ।

সৌমেন্দুকে বারবার এই পুলিশি তলব আসলে রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করার চেষ্টা বলেই তোপ দেগেছিলেন শুভেন্দু অধিকারী। তাঁর ভাইকে দুর্নীতির মামলায় বারবার এই তলবের বিরুদ্ধে ক্ষুব্ধ শুভেন্দু। দিন কয়েক আগেই এই ইস্যুতে মুখ্যমন্ত্রীকে একহাত নিয়েছিলেন বিরোধী দলনেতা। মমতা বন্দ্যোপাধ্যায়কে চ্যালেঞ্জ ছুঁড়ে শুভেন্দুর হুঙ্কার ছিল, ”অধিকারী পরিবার কখনও ব্রিটিশ পুলিশকে তোয়াক্কা করেনি। মমতা বন্দ্যোপাধ্যায় কিচ্ছু করতে পারবে না।” সুদে-আসলে সব কিছু ফিরিয়ে দেবেন বলেও সেদিন হুঁশিয়ারি দিয়েছিলেন শুভেন্দু।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Kanthi ps interrogates soumendu adhikari in corruption cases