খাগড়াগড় বিস্ফোরণকাণ্ডে এনআইএ-র হাতে ধৃত আরও ২

খাগড়াগড় বিস্ফোরণকাণ্ডে এনআইএ জালে আরও ২। হুগলি থেকে ধৃত হাবিবুর ও কদর গাজি। ধৃত ব্যক্তিরা খাগড়াগড়কাণ্ডের অন্যতম মূল অভিযুক্ত কওসরের শাগরেদ বলে জানা গিয়েছে।

By: Kolkata  Updated: Jan 29, 2019, 1:15:24 PM

খাগড়াগড় বিস্ফোরণকাণ্ডে নয়া মোড়। এ ঘটনায় আরও দু’জনকে গ্রেফতার করল এনআইএ। হুগলি থেকে ওই দু’জনকে গ্রেফতার করা হয়েছে বলে জানা গিয়েছে। এনআইএ সূত্রে জানা গিয়েছে, ধৃতরা হল হাবিবুর ও কদর গাজি। বোধ গয়া বিস্ফোরণ মামলাতেও এরা জড়িত বলে জানতে পেরেছেন তদন্তকারীরা। ধৃত ব্যক্তিরা খাগড়াগড়কাণ্ডের অন্যতম মূল অভিযুক্ত কওসরের শাগরেদ বলে জানা গিয়েছে।

হাবিবুর ও কদরকে হুগলির আরামবাগ থানা এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে বলে সংবাদসংস্থা এএনআই সূত্রে জানা গিয়েছে। আজ ধৃতদের এনআইএ-র বিশেষ আদালতে পেশ করা হবে।

আরও পড়ুন, লটারি জেতার নামে প্রতারণাচক্রে পাক যোগ! সিআইডি জালে ২

২০১৪ সালের ২ অক্টোবর বর্ধমানের খাগড়াগড়ে একটি বাড়িতে বিস্ফোরণ হয়। সে বছর ওইদিন দুর্গাপুজোর অষ্টমী ছিল। পুজোর সময় রাজ্যে বিস্ফোরণের ঘটনায় স্বভাবতই চাঞ্চল্য ছড়িয়েছিল। বিস্ফোরণে ২ জনের মৃত্যু হয়েছিল। মৃতরা হলেন সাকিল আহমেদ ও শোভন মণ্ডল। সেসময় ৫৫টি ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস, আরডিএক্স, সিম কার্ড উদ্ধার করেছিল পুলিশ। বিস্ফোরণের ঘটনার পরই পুলিশ ও দমকলে খবর দেন প্রথমে স্থানীয় বাসিন্দারা।

খাগড়াগড় বিস্ফোরণকাণ্ডে নাম জড়িয়েছে জামাত-উল-মুজাহিদিন বাংলাদেশের(জেএমবি)। এ বিস্ফোরণের তদন্তে নেমে রাজ্যে জেএমবি কার্যকলাপ সম্পর্কে জানতে পারেন গোয়েন্দারা।

Indian Express Bangla provides latest bangla news headlines from around the world. Get updates with today's latest West-bengal News in Bengali.


Title: khagragarh Blast: খাগড়াগড় বিস্ফোরণকাণ্ডে এনআইএ-র হাতে ধৃত আরও ২

Advertisement

ট্রেন্ডিং