scorecardresearch

বড় খবর

‘বিশ্বের অন্যতম শ্রেষ্ঠ অফিসার’ রাজীবের পাশে মুখ্যমন্ত্রী মমতা

“বিজেপির শীর্ষ নেতৃত্ব এ ধরনের রাজনৈতিক ষড়যন্ত্র করছেন। রাজনৈতিক দলই শুধু নয়, পুলিশকেও এখন টার্গেট করা হচ্ছে। ক্ষমতার অপব্যবহার করা হচ্ছে। এর নিন্দা জানাচ্ছি।”

‘বিশ্বের অন্যতম শ্রেষ্ঠ অফিসার’ রাজীবের পাশে মুখ্যমন্ত্রী মমতা
রাজীব কুমারের হয়ে ব্যাট ধরেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী তথা স্বরাষ্ট্রমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

কলকাতার পুলিশ কমিশনার রাজীব কুমারকে হন্যে হয়ে খুঁজছে সিবিআই। সারদা কেলেঙ্কারিতে নগরপালকে গ্রেফতারও করতে পারে সিবিআই। কয়েকটি সংবাদমাধ্যম এই মর্মে প্রকাশিত খবর নিয়ে জোর চর্চা চলছে। এবার এ বিষয়ে সরব হলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুধু সরবই হলেন না, রবিবার রীতিমতো রাজীব কুমারের হয়ে ব্যাট ধরেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী তথা স্বরাষ্ট্রমন্ত্রী।

এদিন টুইটারে মমতা লেখেন, “কলকাতার পুলিশ কমিশনার বিশ্বের অন্যতম সেরা অফিসার। ওঁর সাহসিকতা ও সততা প্রশ্নাতীত। উনি দিনরাত কাজ করেন। সম্প্রতি একদিন ছুটি নিয়েছিলেন। আর সেই সুযোগেই আপনারা মিথ্যা রটাচ্ছেন। মিথ্যা কিন্তু মিথ্যা হয়েই থেকে যাবে।”

Rajeev Kumar, CP, Kolkata
কলকাতা বইমেলা ২০১৯-এ কলকাতা পুলিশের স্টলের উদ্বোধনে রাজীব কুমার ও মমতা বন্দ্যোপাধ্যায়। ছবি: ফেসবুক

আরও পড়ুন: কমিশনের ‘রোষে’ নগরপাল, ‘ক্ষমা’ চাইলেন মমতা

এ প্রসঙ্গে বিজেপিকে নিশানা করে আরেকটি টুইটে মমতা লিখেছেন, “বিজেপির শীর্ষ নেতৃত্ব এ ধরনের রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত কাজ করছেন। রাজনৈতিক দলই শুধু নয়, পুলিশকেও এখন নিশানা করা হচ্ছে। ক্ষমতার অপব্যবহার করা হচ্ছে। এই ঘটনাকে ধিক্কার জানাচ্ছি।”

অন্যদিকে, এ খবর নিয়ে সরব হয়েছে কলকাতা পুলিশের সদর দফতর লালবাজারও। রবিবার লালবাজারের তরফে জানানো হয়েছে, “কয়েকটি সংবাদমাধ্যমে প্রকাশিত খবরে দাবি করা হয়েছে, সারদা চিটফান্ড কেলেঙ্কারিতে কলকাতার পুলিশ কমিশনারকে খুঁজছে সিবিআই। এমনও বলা হচ্ছে, যে তিনি শহরে নেই। এমন খবর সম্পূর্ণ ভিত্তিহীন।”

এই মর্মে একটি সোশ্যাল মিডিয়া বার্তায় লালবাজারের তরফে আরও বলা হয়েছে, “ওইসব প্রতিবেদনে বলা হচ্ছে, গত তিন দিন ধরে নগরপাল তাঁর দফতরে আসছেন না। কিন্তু বাস্তবে উনি শহরেই রয়েছেন এবং নিয়মিত অফিস আসছেন। শুধুমাত্র গত ৩১ জানুয়ারি তিনি ছুটিতে ছিলেন।”

তথ্য যাচাই না করে এসব বিভ্রান্তিকর খবর প্রকাশিত হলে, প্রয়োজনে সংশ্লিষ্ট সংবাদমাধ্যমের বিরুদ্ধে আইনি পদক্ষেপ গ্রহণ করা হবে বলে হুঁশিয়ারি দিয়েছে লালবাজার।

আরও পড়ুন: লোকসভা ভোটে বাংলার বাইরের পুলিশ পর্যবেক্ষক, রাজ্য দেরি করলে দ্রুত ব্যবস্থা নেবে কমিশনই

 

[bc_video video_id=”5997943212001″ account_id=”5798671093001″ player_id=”JvQ6j3xDb1″ embed=”in-page” padding_top=”56%” autoplay=”” min_width=”0px” max_width=”640px” width=”100%” height=”100%”]

পরে লালবাজারে এই সংক্রান্ত একটি মিডিয়া বিবৃতি দেন বর্তমানে অতিরিক্ত কমিশনার (৩) তথা যুগ্ম কমিশনার (সদর) জাভেদ শামিম, যেখানে তিনি আইনি পদক্ষেপ গ্রহণ করার কথা আরও স্পষ্টভাবে উল্লেখ করেন।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Kolkata cp rajeev kumar mamata banerjee lalbazar cbi bjp