রবিবার প্রাথমিকের TET, পরীক্ষার্থীদের সুবিধার্থে বিরাট পদক্ষেপ মেট্রোর, নজরকাড়া সুবিধা: kolkata metro rail additional services for TET 2022 | Indian Express Bangla

রবিবার প্রাথমিকের TET, পরীক্ষার্থীদের সুবিধার্থে বিরাট পদক্ষেপ মেট্রোর, নজরকাড়া সুবিধা

TET পরীক্ষার্থীদের সুবিধার্থে দারুণ উদ্যোগ মেট্রোর।

রবিবার প্রাথমিকের TET, পরীক্ষার্থীদের সুবিধার্থে বিরাট পদক্ষেপ মেট্রোর, নজরকাড়া সুবিধা
প্রতীকী ছবি।

রবিবার প্রাথমিকের টেট পরীক্ষা। ওই দিন পরীক্ষার্থীদের সুবিধার্থে বাড়তি মেট্রো চালানো হবে। টেট পরীক্ষা শুরুর আগে ও পরে একগুচ্ছ বাড়তি মেট্রো চলবে রবিবার। এমনিতে রবিবার প্রতি ১৫ মিনিট অন্তর মেট্রো চলে। তবে প্রাথমিকের টেট পরীক্ষা থাকার জেরে এই রবিবার বেশ কিছুটা সময় ১৫ মিনিটের পরিবর্তে ৭ মিনিট এবং ১০ মিনিট অন্তর মেট্রো চলবে।

কলকাতা মেট্রোরেলের তরফে জানানো হয়েছে, রবিবার টেট পরীক্ষা শুরু হওয়ার আগে উত্তর ও দক্ষিণ করিডরে ৮টি অতিরিক্ত ট্রেন চালানো হবে। অতিরিক্ত এই ৮টি ট্রেন আপ ও ডাউন লাইনে টেট পরীক্ষা শুরুর আগে প্রতি ৭ মিনিট অন্তর চালানো হবে। রবিবার বিকেলে মেট্রো চলবে প্রতি ১০ মিনিট অন্তর। আগামিকাল আপ ও ডাউন মিলিয়ে মোট ১৩৮টি ট্রেন চালাবে মেট্রোরেল কর্তৃপক্ষ। ৬৯টি ট্রেন চলবে আপ লাইনে এবাং বাকি ৬৯টি ট্রেন চালানো হবে ডাউন লাইন দিয়ে। তবে মেট্রোরেলের তরফে জানানো হয়েছে পরিস্থিতির প্রয়োজন হলে ভিড় সামলানোর জন্য আরও অতিরিক্ত ট্রেনও চালানো হতে পারে।

আরও পড়ুন- ব্রেক কষছে শীত, ঠান্ডার আমেজ ফিকে হয়েই দাপুটে কামব্যাক, জেনে নিন লেটেস্ট আপডেট

টেট পরীক্ষার্থীদের ভিড় নিয়ন্ত্রণের জন্য আগামিকাল অর্থাৎ ১১ ডিসেম্বর প্রার্থীদের তাত্ক্ষণিক সহায়তা দিতে সমস্ত মেট্রো স্টেশনের কর্মীদের সতর্ক থাকতে নির্দেশ দেওয়া হয়েছে। মহানায়ক উত্তম কুমার, এসপ্ল্যানেড-এ অতিরিক্ত কর্মী মোতায়েন করা হবে। একইসঙ্গে টেট পরীক্ষার্থীদের সহায়তা দিতে শোভাবাজার-সুতানুটি, দমদম এবং দক্ষিণেশ্বরে স্টেশনেও বাড়তি সংখ্যায় মেট্রোকর্মী মোতায়েন রাখা হবে।

উল্লেখ্য, রবিবার প্রাথমিকের টেট ঘিরে পরীক্ষাকেন্দ্রগুলিতে নজিরবিহীন নিরাপত্তার বন্দোবস্ত করেছে রাজ্য সরকার। ডিএলএড-র প্রশ্নফাঁস বিতর্ক সামনে আসার পর টেট পরীক্ষায় আরও কঠিন সুরক্ষা দিতে বদ্ধপরিকর রাজ্য। পরীক্ষাকেন্দ্রে মোবাইল জমা রাখতে বলা হয়েছে শিক্ষক-শিক্ষিকাদেরও। ২০১৭ সালের পর ২০২২-এ হচ্ছে টেট। অর্থাৎ ৫ বছর পর অনুষ্ঠিত হতে চলেছে প্রাথমিকের টেট। রেকর্ড সংখ্যাক পরীক্ষার্থী এবার টেট পরীক্ষায় বসছেন। সংখ্যাটা আগেরবারের তুলনায় কয়েকগুণ বেশি।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Kolkata metro rail additional services for tet 2022

Next Story
ব্রেক কষছে শীত, ঠান্ডার আমেজ ফিকে হয়েই দাপুটে কামব্যাক, জেনে নিন লেটেস্ট আপডেট