ভোটের মুখে কলকাতায় ফের বিপুল টাকা উদ্ধার

এমজি রোড এলাকা থেকে ৩০ লক্ষ টাকা উদ্ধার করল পুলিশ। এ ঘটনায় সুনীল শর্মা(৪৬) নামে এক ব্যক্তিকে পাকড়াও করা হয়েছে বলে জানা গিয়েছে।

By: Kolkata  Updated: March 14, 2019, 04:21:48 PM

লোকসভা ভোটের আগে আবারও মোটা অঙ্কের টাকা উদ্ধার হল কলকাতায়। এম জি রোড এলাকা থেকে ৩০ লক্ষ টাকা উদ্ধার করল পুলিশ। এ ঘটনায় সুনীল শর্মা(৪৬) নামে এক ব্যক্তিকে পাকড়াও করা হয়েছে বলে জানা গিয়েছে। ব্যাগে করে ৩০ লক্ষ টাকা নিয়ে যাচ্ছিলেন ওই ব্যক্তি। তখনই তাঁকে পাকড়াও করা হয়। এত টাকা কেন নিয়ে যাচ্ছেন? এ প্রশ্নের কোনও সদুত্তর দিতে পারেননি ধৃত। ওই ব্যক্তি কেষ্টপুরের বাসিন্দা বলে পুলিশ সূত্রে খবর।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, বুধবার সন্ধ্যা ৭টা ৪৫ মিনিট নাগাদ গোপন সূত্রে খবর পেয়ে এম জি রোড এলাকায় অভিযান চালায় পুলিশ। সে সময়ই সুনীলকে পাকড়াও করে কলকাতা পুলিশের একটি দল। কী উদ্দেশ্যে এত টাকা ওই ব্যক্তি নিয়ে যাচ্ছিলেন, তা খতিয়ে দেখছে পুলিশ।

আরও পড়ুন, শহরে উদ্ধার হলো প্রায় দেড় হাজার কেজি বিস্ফোরক

উল্লেখ্য, কয়েকদিন আগেও কলকাতায় বিপুল পরিমাণে টাকা উদ্ধার করা হয়। গত শনিবার নিউ মার্কেটের কাছে সদর স্ট্রিট এলাকা থেকে ৮৭ লক্ষ ৫০ হাজার টাকা উদ্ধার করে কলকাতা পুলিশের গোয়েন্দা শাখা। বেআইনি ভাবে এত টাকা নিয়ে যাওয়ার অভিযোগে এক ব্যক্তিকে পাকড়াও করে পুলিশ। ওই ব্যক্তির ব্যাগে তল্লাশি চালিয়ে টাকা উদ্ধার করে পুলিশ। কী কারণে এত টাকা সঙ্গে নিয়ে যাচ্ছিলেন, তার কোনও সদুত্তর দিতে পারেননি ধৃত। কোনও বৈধ নথিও দেখাতে পারেননি বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে।

এর কিছুদিন আগে টালা ব্রিজের কাছে প্রায় হাজার কেজি বিস্ফোরক উদ্ধার করে কলকাতা পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স(এসটিএফ)। এ ঘটনায় চালক, খালাসি-সহ ৩ জনকে গ্রেফতার করে পুলিশ। ওড়িশা থেকে ম্যাটাডরে করে বিস্ফোরক উত্তর ২৪ পরগনার দিকে নিয়ে যাওয়া হচ্ছিল বলে পুলিশ সূত্রে খবর। কী উদ্দেশ্যে শহরে এত বিস্ফোরক আনা হচ্ছিল, তার তদন্ত চালাচ্ছে পুলিশ। উদ্ধার হওয়া বিস্ফোরক পটাশিয়াম নাইট্রেট বলে জানা গিয়েছে।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the West-bengal News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Kolkata news huge cash recovered kolkata police loksabha vote 2019

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
বিশেষ খবর
X