শহরে উদ্ধার হলো প্রায় দেড় হাজার কেজি বিস্ফোরক

এসটিএফ সূত্রে খবর, রাত ১২.২০ নাগাদ টালা ব্রিজে একটি ম্যাটাডোর থেকে প্রায় দেড় হাজার কেজি বিস্ফোরক উদ্ধার করা হয়েছে। ২৭টি বস্তায় বিস্ফোরক রাখা ছিল। ওড়িশা থেকে উত্তর ২৪ পরগণার দিকে যাচ্ছিল গাড়িটি।

By: Kolkata  Updated: Mar 9, 2019, 5:59:41 PM

কলকাতায় প্রচুর পরিমাণে বিস্ফোরক উদ্ধার ঘিরে চাঞ্চল্য ছড়াল। গতকাল মাঝরাতে টালা ব্রিজ থেকে বিস্ফোরক বোঝাই একটি ম্যাটাডোর আটক করে কলকাতা পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স (এসটিএফ)। ওই ম্যাটাডোর থেকে প্রায় দেড় হাজার কেজি বিস্ফোরক উদ্ধার করা হয়েছে বলে এসটিএফ সূত্রে খবর। এ ঘটনায় ম্যাটাডোর চালক ও খালাসিকে গ্রেফতার করেছে পুলিশ।

আরও পড়ুন, সাঁতরাগাছি স্টেশন থেকে গ্রেফতার মুর্শিদাবাদের জেএমবি জঙ্গি

kolkata, কলকাতা এই ম্যাটাডোরে করেই বিস্ফোরক আনা হচ্ছিল

আরও পড়ুন, খাগড়াগড় বিস্ফোরণকাণ্ডে এনআইএ-র হাতে ধৃত আরও ২

গোপন সূত্রে খবর পেয়ে কাল মাঝরাতে টালা ব্রিজ এলাকায় অভিযান চালায় পুলিশ। তখনই বিস্ফোরক ভর্তি ওই ম্যাটাডোরটি আটক করা হয় বলে জানা গিয়েছে। এসটিএফ সূত্রে খবর, শুক্রবার রাত ১২.২০ নাগাদ টালা ব্রিজ থেকে প্রায় হাজার কেজি বিস্ফোরক উদ্ধার করা হয়েছে। ২৭টি বস্তায় ১,৩৫০ কেজি বিস্ফোরক রাখা ছিল। উদ্ধার হওয়া বিস্ফোরক পটাশিয়াম নাইট্রেট বলে জানতে পেরেছে পুলিশ।

আরও পড়ুন,  কলকাতায় গ্রেফতার জেএমবি জঙ্গি মণিরুল ইসলাম

ওড়িশা থেকে উত্তর ২৪ পরগণার দিকে যাচ্ছিল ম্যাটাডোরটি। ঠিক কী উদ্দেশ্যে ওড়িশা থেকে এ রাজ্যে বিস্ফোরক আনা হচ্ছিল, তা খতিয়ে দেখা হচ্ছে বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে।

ধৃত চালক ও খালাসি দু’জনেই ওড়িশার বালাসোরের বাসিন্দা। চালক ইন্দ্রজিৎ ভুঁই (২৫) ও খালাসি পদ্মলোচন দে (৩১)-কে আজ ব্যাঙ্কশাল আদালতে তোলা হবে বলে জানা গিয়েছে। ধৃতদের জেরা করে এ ব্যাপারে আরও অনেক তথ্য মিলতে পারে বলে মনে করছে পুলিশ।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the West-bengal News in Bangla by following us on Twitter and Facebook


Title: Kolkata Police: শহরে উদ্ধার হলো প্রায় দেড় হাজার কেজি বিস্ফোরক

Advertisement

ট্রেন্ডিং