সংকটে ওলা-উবের পরিষেবা, পাঁচ দিনে দাবি না মিটলে শহর জুড়ে বৃহত্তর আন্দোলনে চালকরা

দু'পক্ষের কয়েক দফা আলোচনার পরেও সমস্যা সমাধান না হওয়ায় পরিস্থিতি ক্রমশ জটিল হচ্ছে।

By: Kolkata  Updated: June 26, 2019, 01:54:15 PM

পাঁচ দিনের মধ্যে জট না কাটলে বড় সমস্যায় বড় সমস্যায় পড়তে চলেছে কলকাতার অ্যাপ ক্যাব যাত্রীরা। গত সোমবার লিখিতভাবে আয় বৃদ্ধির দাবি জানিয়েছে পশ্চিমবঙ্গ ওলা উবের অপারেটর্স অ্যান্ড ড্রাইভার্স ইউনিয়ন এবং অন্যান্য গাড়িচালকদের গিল্ড। তাঁরা জানাচ্ছেন, ৩০ জুনের মধ্যে দাবি পূরণ না হলে বৃহত্তর আন্দোলনের পথে যাওয়া হবে।

অ্যাপ ক্যাব চালকদের অভিযোগ, কম বেতন দেওয়ার পাশাপাশি তাঁদের পরিচয়পত্র আটকে রাখা হয়েছে বেশ কিছু সময় ধরে। গত ডিসেম্বরে দু’দিনের জন্য ওই একই দাবিতে পরিষেবা বন্ধ রেখেছিলেন তাঁরা। তাঁদের আরও অভিযোগ, সার্জ প্রাইসের খুবই সামান্য অংশ হাতে পায় তাঁরা, সার্জ প্রাইসের ভাগ বাড়াতে হবে। কর্তৃপক্ষ এ ব্যাপারে কার্যকারী পদক্ষেপ গ্রহণ না করলে অন্দোলনের গতি বাড়ানো হবে বলেও হুঁশিয়ারি দেওয়া হয়েছে। শহরের এক উবেরচালক ওয়াকার আলির কথায়, “আমাদেরও পরিবার আছে, আমাদেরও বাচ্চাদের খাওয়াতে হয়, আমাদের দাবি একেবারেই ন্যায্য”।

জানা যাচ্ছে, দু’পক্ষের কয়েক দফা আলোচনার পরেও সমস্যা সমাধান না হওয়ায় পরিস্থিতি ক্রমশ জটিল হচ্ছে। উল্লেখ্য, এই বৈষম্যের প্রতিবাদে এপ্রিল মাসে গাড়ির এসি বন্ধ রেখেই পরিষেবা দেন চালকেরা।

“সোমবার বালিগঞ্জে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে আমরা আমাদের দাবি লিখিতভাবে জানিয়ে তা জমা দিয়ে এসেছি। আমাদের দাবি, চালককে ২ কিলোমিটারের মধ্যে থাকা যাত্রী দিতে হবে (পিক আপ), চালকের পরিচয়পত্র অবৈধভাবে আটকে  রাখা যাবে না, চালকের বিরুদ্ধে যাত্রীর অভিযোগ যাচাই করে তবেই তা নথিভুক্ত করতে হবে এবং চালককে কিলমিটার প্রতি ১৮ টাকা দিতে হবে। পশ্চিমবঙ্গ ওলা উবের অপারেটর্স অ্যান্ড ড্রাইভার্স ইউনিয়নের সদস্য ইন্দ্রজিৎ ঘোষ জানান, “আগামী ৩০ জুনের মধ্যে এইসব দাবি পূরণ না হলে লালবাজার অভিযানের কথাও ভাবব আমরা”।

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the West-bengal News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Kolkata ola uber drivers in kolkata set june 30 deadline for pay hike

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
দশেরার বার্তা
X