বড় খবর

‘সরকারি চাকরির প্রতিশ্রুতি’ দিয়ে মহিলার থেকে তিন লক্ষ টাকা আদায়, গ্রেফতার এক

অভিযোগকারিণী আগে সরকারি চাকরির পাওয়ার চেষ্টা করে ব্যর্থ হয়েছেন। গোবিন্দ ঘোষ নামের এক ব্যক্তি টাকার বদলে তাঁর হাতে ধরায় ভুয়ো নিয়োগপত্র। 

সল্টলেকের স্বাস্থ্য দফতরে চাকরি সুনিশ্চিত। তার বদলে ট্যাঁক থেকে দিতে হবে তিন লক্ষ টাকা। এমন ফাঁদে পা দিয়ে খাস কলকাতাতেই প্রতারিত হলেন এক মহিলা। ঘটনার জেরে মঙ্গলবার এক ব্যক্তিকে গ্রেফতার করল বিধান নগর পুলিশ।

সূত্রের খবর, অভিযোগকারিণী আগে সরকারি চাকরির পাওয়ার চেষ্টা করে ব্যর্থ হয়েছেন। গোবিন্দ ঘোষ নামের এক ব্যক্তি টাকার বদলে তাঁর হাতে ধরায় ভুয়ো নিয়োগপত্র।

বিধান নগর পুলিশ কমিশনারেটের ডিসি অমিত জাভালগি জানিয়েছেন, ” ১০ ডিসেম্বর সন্ধে সাতটা নাগাদ পশ্চিমবঙ্গ স্বাস্থ্য দফতরের নিয়োগ পর্ষদের সচিব শৈবাল চক্রবর্তীর তরফ থেকে অভিযোগ দায়ের করা হয়। তার ভিত্তিতে অভিযুক্তকে গ্রেফতার করে সাত দিনের পুলিশি হেফাজতে রাখা হয়েছে”।

আরও পড়ুন, বর্ধমানে বিজেপি কর্মী হত্যায় ধৃত তিন

অভিযোগে শ্রী চক্রবর্তী জানিয়েছিলেন ঝিলিক নায়েক নামে এক মহিলা একটি গ্রুপ ডি পদে চাকরির নিয়োগপত্র নিয়ে তাঁর সঙ্গে দেখা করেন। নিয়োগপত্রে রাজ্য স্বাস্থ্য পরিষেবা পরিচালকের স্বাক্ষরও ছিল। “নিয়োগপত্র যাচাই করতেই ধরা পড়ে, সেটি ভুয়ো। সংশ্লিষ্ট দফতর থেকে পুলিশকে জানানো হয়, এরকম কোনও নিয়োগপত্র তারা দেয়নি। খোঁজ নিয়ে জানা যায় ওই একই দিনে সল্টলেকের ইলেক্ট্রনিক কমপ্লেক্স থানায় এই নিয়ে অভিযোগ দায়ের করেছেন শ্রীমতী নায়েক।

অভিযোগকারিণী জানিয়েছেন, গোবিন্দ ঘোষ নামের এক ব্যক্তি তাঁর থেকে তিন লক্ষ টাকা নিয়ে স্বাস্থ্য দফতরে গ্রুপ ডি-র পোস্টে চাকরি দেওয়ার আশ্বাস দিয়েছিলেন।

ভারতীয় দণ্ডবিধির ৪২০ (প্রতারণা), ৪০৬, ৪৬৫ (জালিয়াতি), এবং ১২০ বি (অপরাধমূলক ষড়যন্ত্র) ধারায় গ্রেফতার করা হয়েছে গোবিন্দ ঘোষকে।

Read the full story in English

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Kolkata woman duped of rs 3 lakh for govt job one arrested

Next Story
বিধানসভার ডেপুটি স্পিকার হায়দার আজিজ শফির জীবনাবসান
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com