scorecardresearch

সজোরে ধাক্কা দুটি লোকাল ট্রেনের, শিয়ালদহে হূলস্থূল

দুর্ঘটনার পরেই বন্ধ হয়ে যায় ট্রেন চলাচল।

সজোরে ধাক্কা দুটি লোকাল ট্রেনের, শিয়ালদহে হূলস্থূল
লোকাল ট্রেন। প্রতীকী ছবি।

শিয়ালদহ স্টেশনের কাছে দুটি লোকাল ট্রেনের ধাক্কায় বিপত্তি। পাশাপাশি ধাক্কা দিয়েই দাঁড়িয়ে যায় দুটি লোকাল ট্রেন। অল্পের জন্য এড়ানো গিয়েছে বিরাট দুর্ঘটনা! এই বিপত্তির পরেই শিয়ালদহ মেইন শাখায় ট্রেন চলাচল পুরোপুরি ব্যাহত হয়ে পড়ে। আপ ও ডাউন লাইনে বন্ধ হয়ে যায় ট্রেন চলাচল।

ঠিক কী ঘটেছিল এদিন? জানা গিয়েছে, এদিন শিয়ালদহ মেইন শাখায় ৮ নং প্ল্যাটফর্ম থেকে ছেড়েছিল রানাঘাট লোকাল ট্রেন। অন্যদিকে, ৬ নং প্ল্যাটফর্ম থেকে কারশেডগামী আরও একটি লোকাল ট্রেন ছেড়ে যায়। সেই ট্রেন দুটিই কারশেডের কাছে গিয়ে পাশাপাশি সজোরে ধাক্কা মারে একে অপরকে। দুর্ঘটনার জেরে কামরায় থাকা রেলযাত্রীদের মধ্যে ব্যাপক আতঙ্ক ছড়িয়ে পড়ে। ধাক্কা দেওয়ার পরই দুটি ট্রেন থেমে যায়।

এদিকে, দুর্ঘটনার জেরে একটি ট্রেনের চালকের কেবিনের অংশ তুবড়ে গিয়েছে। ট্র্যাক থেকে নেমে গিয়েছে একটি ট্রেনের চাকা। এদিন ঘটনার খবর পেয়েই দ্রুত রেলের ইঞ্জিনিয়র ও পদস্থ কর্তারা ঘটনাস্থলে পৌঁছে যান। যুদ্ধকালীন তৎপরতায় ট্র্যাক থেকে নেমে যাওয়া গাড়িটি তোলার চেষ্টা হচ্ছে। মোটের উপর এদিনের এই দুর্ঘটনার জেরে বিরাট বিপদ না ঘটলেও আতঙ্ক কিন্তু ব্যাপকভাবে ছড়িয়ে পড়েছে। পূর্ব রেলওয়ের মুখ্য জনসংযোগ আধিকারিক একলব্য চক্রবর্তী জানান, আপ ও ডাউন লাইনে ট্রেন চলাচল সাময়িক ব্যাহত হয়। কিছুক্ষণের মধ্যেই ট্রেন চলাচল স্বাভাবিক হবে বলেও আশা প্রকাশ করেছেন তিনি।

আরও পড়ুন- নিয়োগ-জট আরও গভীরে, শিক্ষকের চাকরিতে অন্তর্বর্তী স্থগিতাদেশ মেয়াদ বাড়ল

এদিন, দুর্ঘটনার পরেই পরিস্থিতি স্বাভাবিক করতে কোমর বেঁধে তৎপরতা শুরু করে দেন রেলকর্মীরা। কার গাফিলতির জন্য এই দুর্ঘঘটনা? নাকি এই দুর্ঘটনার পিছনে রয়েছে যান্ত্রিক কোনও ত্রুটি? সব দিক খতিয়ে দেখা হচ্ছে। দুর্ঘটনার তদন্ত করতে একটি কমিটিও গঠন করা হয়েছে। একদিনের মধ্যেই সব দিক খতিয়ে দেখে ওই কমিটিকে রিপোর্ট জমা দিতে বলা হয়েছে।

তদন্তে রেলের কোনও কর্মী বা আধিকারিকের গাফিলতির প্রমাণ মিললে তাঁর বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে বলে জানানো হয়েছে। তবে এক্ষেত্রে যান্ত্রিক কোনও ত্রুটি থাকলে তাও খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলে রেল কর্তারা জানিয়েছেন। এদিকে, দুর্ঘটনার জেরে এদিন শিয়ালদহ মেইন শাখায় বেশ কিছুক্ষণ আপ ও ডাউন লাইনে ট্রেন চলাচল বন্ধ রাখা হয়েছিল। তবে কিছুক্ষণের মধ্যেই অবশ্য পরিস্থিতি পাল্টায়। বাকি লাইনগুলি থেকে ধীর গতিতে শুরু হয় ট্রেন চলাচল।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Local train accident at sealdah station