বড় খবর

৯ জুলাই থেকে বাংলায় কঠোর লকডাউন, লাগু কনটেনমেন্ট ও বাফার জোনে

কনটেনমেন্ট ও বাফার জোনে সমস্ত সরকারি ও বেসরকারি অফিস বন্ধ থাকবে। শুধুমাত্র অত্য়াবশকীয় পণ্য় পরিষেবায় ছাড় দেওয়া হয়েছে বলে খবর।

lockdown, coronavirus, লকডাউন, করোনাভাইরাস
ফাইল ছবি।

করোনা পরিস্থিতিতে বাংলায় কনটেনমেন্ট ও বাফার জোনে কঠোর লকডাউন জারি করা হল। আগামী ৯ জুলাই থেকে রাজ্য়ের কনটেনমেন্ট ও বাফার জোনে ক‍ঠোর লকডাউন জারি থাকবে বলে ঘোষণা করা হয়েছে। কনটেনমেন্ট ও বাফার জোনে সমস্ত সরকারি ও বেসরকারি অফিস বন্ধ থাকবে। শুধুমাত্র অত্য়াবশকীয় পণ্য় পরিষেবায় ছাড় দেওয়া হয়েছে বলে খবর।

জানা যাচ্ছে, লকডাউন চলাকালীন রাজ্য়ের কনটেনমেন্ট ও বাফার জোনে পরিবহণ পরিষেবা বন্ধ থাকবে। করোনার প্রকোপ বৃদ্ধি পাওয়ায় কলকাতায় কনটেনমেন্ট জোন বাড়িয়ে ৩৩টি করা হয়েছে। উল্লেখ্য়, করোনা সংক্রমণের নিরিখে শীর্ষ রয়েছে কলকাতা।

আরও পড়ুন: আজ বাংলার বড় খবর: বিজেপির বিরুদ্ধে ফের ত্রাণ দুর্নীতির অভিযোগ-নন্দীগ্রামে সাসপেন্ড ২৫ তৃণমূল নেতা-‘ভাড়া বেঁধে দেওয়া হোক অ্যাপ ক্যাবের’-করোনায় কপালে ভাঁজ ফেলছে জেলা-ত্রাণ দুর্নীতির প্রতিবাদে গাইঘাটায় বিক্ষোভ তৃণমূলের

প্রসঙ্গত, বিগত কয়েকদিনে বাংলায় লাফিয়ে বেড়েছে করোনার সংক্রমণ। গত দু’দিনে রাজ্য়ে করোনায় দৈনিক সংক্রমণের সংখ্য়া ৮০০ পেরিয়েছে। ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্য়াও বাড়ছে। এই পরিস্থিতিতে রাজ্য়ের কনটেনমেন্ট জোন ও বাফার জোনে লকডাউন জারি করা হল।

এদিকে, রাজ্য়ে যেভাবে করোনার সংক্রমণ বাড়ছে, সেই প্রেক্ষিতে ইতিমধ্য়েই দিল্লি, মুম্বই, চেন্নাই, পুনে, নাগপুর এবং আমেদাবাদ থেকে কোনও বিমান আসবে না কলকাতা আন্তর্জাতিক বিমানবন্দরে এমনটাই আগে জানিয়েছেন কলকাতা বিমানবন্দর কর্তৃপক্ষ। কলকাতা বিমানবন্দরের তরফে জানানো হয়েছে, “৬ জুলাই থেকে ১৯ জুলাই ২০২০ পর্যন্ত কলকাতা থেকে দিল্লি, মুম্বই, পুনে, নাগপুর, চেন্নাই এবং আহমেদাবাদে কোনও বিমান চলাচল করবে না। পরবর্তী নির্দেশ আসা না পর্যন্ত এই নির্দেশই বহাল থাকবে।”

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Lockdown in bengal from july 9 containment zones buffer zones

Next Story
উত্তরে তুমুল বর্ষণের পূর্বাভাস, দক্ষিণে চলবে হাল্কা বৃষ্টিweather, ঝড়-বৃষ্টির পূর্বাভাস, monsoon
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com