scorecardresearch

বড় খবর

শক্তি বাড়াচ্ছে নিম্নচাপ, আগামী কয়েকদিন ভারী-অতি ভারী বৃষ্টির পূর্বাভাস

বঙ্গোপসাগরের নিম্নচাপ ক্রমেই শক্তি আরও বাড়াচ্ছে।

শক্তি বাড়াচ্ছে নিম্নচাপ, আগামী কয়েকদিন ভারী-অতি ভারী বৃষ্টির পূর্বাভাস
ফের একাধিক জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস।

বঙ্গোপসাগরের নিম্নচাপ ক্রমেই শক্তি আরও বাড়াচ্ছে। তারই জেরে আগামী চারদিন পর্যন্ত এরাজ্যের একাধিক জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। রবিবার সকাল থেকে দক্ষিণবঙ্গে মেঘলা আকাশ। বেলা বাড়লেই ঝেঁপে বৃষ্টির নামার সম্ভাবনা। উপকূলের জেলায় সকাল থেকেই বৃষ্টি শুরু।

নিম্নচাপের বৃষ্টিতে ফের এক দফায় ভারী বৃষ্টি বঙ্গে। বঙ্গোপসাগরের নিম্নচাপ শক্তি বাড়ানোয় আগামী কয়েকদিন দক্ষিণবঙ্গের একাধিক জেলায় প্রবল বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এদিকে, রবিবার সকাল থেকেই এরাজ্যের উপকূলের জেলাগুলিতে বৃষ্টি শুরু হয়েছে। আবহাওয়ার প্রতিকূল পরিস্থিতির কথা কয়েকদিন ধরেই উপকূলের এলাকাগুলিতে প্রচার করা হচ্ছে। গভীর সমুদ্র থেকে মৎস্যজীবীদের ফিরিয়ে আনতে মাইকিং চালাচ্ছে প্রশাসন।

আরও পড়ুন- অভিষেকের শ্যালিকার বিদেশযাত্রায় বাধা, বিমানবন্দরেই নোটিস ধরাল ED

কাকদ্বীপ, নামখানা, পাথপ্রতিমা-সহ দক্ষিণ ২৪ পরগনার উপকূলবর্তী এলাকাগুলিতে চলছে সতর্কতামূলক প্রচার। অন্যদিকে, পূর্ব মেদিনীপুরের উপকূলের এলাকাগুলিতেও একইভাবে সতর্কতামূলক প্রচার চালানো হচ্ছে। নিম্নচাপের জেরে আগামী কয়েকদিন সমুদ্র উত্তাল থাকবে। মৎস্যজীবীদের জন্যই চলছে এই সতর্কতামূলক প্রচার। আগামী মঙ্গলবার পর্যন্ত মৎস্যজীবীদের সমুদ্রে নামতে নিষেধ করা হয়েছে।

এদিকে, শারদোৎসবের মুখে প্রাকৃতিক এই দুর্যোগের জেরে ঘোর চিন্তায় পুজো উদ্যোক্তারাও। দিকে-দিকে চলছে মণ্ডপ বাঁধার কাজ। বৃষ্টির জেরে সেই কাজ ব্যাপকভাবে ব্যাহত হচ্ছে। পুজোর ক’দিন কেমন থাকবে আবহাওয়া? পুজোতেও কি অসুর রূপে নামবে বৃষ্টি? এখনই এব্যাপারে আগাম কিছু বলতে পারছেন না আবহাওয়াবিদরা।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Low depression is geting more power heavy rainfall forecast several district of bengal490487