scorecardresearch

‘সরাসরি পারছে না, ঘুরপথে মহারাষ্ট্র দখল করতে চাইছে বিজেপি’, বিস্ফোরক অর্জুন সিং

‘কত ধানে কত চাল বুঝতে পারবেন’, শুভেন্দুকে চ্যালেঞ্জ অর্জুনের।

Arjun Singh joins TMC
বিজেপিকে ধাক্কা দিয়ে তৃণমূলে ঘরওয়াপসি করলেন সাংসদ অর্জুন সিং। এক্সপ্রেস ফটো- পার্থ পাল

মহারাষ্ট্রে রাজনৈতিক সঙ্কট চরমে। বিদ্রোহী মন্ত্রী-বিধায়কদের পাল্লা ভারী হয়ে গিয়েছে। চাপে উদ্ধব ঠাকরের গদি। এই অবস্থায় দফায় দফায় দলের নেতাদের সঙ্গে বৈঠক করে ঘর আগলাতে মরিয়া শিবসেনা প্রমুখ। এদিকে, শিবসেনার দাবি, সরকারকে ভাঙার নেপথ্য কারিগর বিজেপি। এবার একই অভিযোগ করলেন বারাকপুরের সাংসদ অর্জুন সিং।

সদ্য বিজেপি ছেড়ে তৃণমূলে ঘরওয়াপসি হয়েছে তাঁর। তার পর থেকেই বারাকপুরের বাহুবলী নেতা পুরনো দলের বিরুদ্ধে ভোকাল। মহারাষ্ট্রে মহাসঙ্কট নিয়ে অর্জুনের কটাক্ষ-বাণ, “সরাসরি কোনও রাজ্য দখল করতে পারছে না, তাই ঘুরপথে বকলমে মহারাষ্ট্র দখল করার চেষ্টা করছে বিজেপি।” শুক্রবার উত্তর ২৪ পরগনা জেলা পরিষদের প্রতিষ্ঠা দিবসে বারাসতের রবীন্দ্র ভবনে একটি দলীয় কর্মসূচিতে এসেছিলেন অর্জুন। সেখানেই মহারাষ্ট্র ইস্য়ুতে সংবাদমাধ্যমের সামনে মুখ খোলেন অর্জুন।

এদিন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর দিকেও চ্যালেঞ্জ ছুঁড়েছেন। বলেছেন, “ক্ষমতা থাকলে উনি বারাকপুরে লোকসভা নির্বাচনে লড়ে দেখান। তাহলে বুঝতে পারবেন. কত ধানে কত চাল।”

আরও পড়ুন বিরোধী-বিদ্রোহে তৎপর কেন্দ্র, যশবন্তকেও জেড ক্যাটাগরির সুরক্ষা

অর্জুনের দাবি, “রাজ্যে কোনও সংগঠন নেই বিজেপির। সাংগঠনিক শক্তি নেই বললেই চলে। যাঁরা পঞ্চায়েত-পুরসভার নির্বাচন লড়াই করতে পারে না, তাঁরা কীভাবে ২০২৪ এর লোকসভা নির্বাচনে লড়াই করবে। এখানে ওঁরা শূন্য। কিছু করতে পারবে না। বিজেপির কাজ দিল্লি থেকে টাকা আসে আর সেটা থেকে শূন্য বাদ দিয়ে দেয়।”

আরও পড়ুন বাংলাতেও ‘অপারেশন লোটাস’! ভয়ঙ্কর হুঁশিয়ারি শুভেন্দুর

প্রসঙ্গত, তৃণমূলে অর্জুনের ঘরওয়াপসির পর বারাকপুরে বিজেপির ঘর আগলাতে শুভেন্দুকে দায়িত্ব দিয়েছে দল। দিন কয়েক আগে বারাকপুরে শিল্পাঞ্চলে মিছিল-জনসভাও করেছেন শুভেন্দু। অর্জুনকে তীব্র আক্রমণ করেছেন। পাল্টা এদিন অর্জুনও একহাত নিলেন প্রাক্তন সহনেতাকে।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Maharashtra political crisis arjun singh takes on bjp alleges horse trading