scorecardresearch

বড় খবর

বিপর্যস্ত মাঝেরহাট সেতু ভাঙতে ৩৬ ঘণ্টা বন্ধ থাকবে ট্রেন

সেতু ভাঙার কাজের জেরে ৩৬ ঘণ্টা ট্রেন চলাচল বন্ধ থাকবে বালিগঞ্জ-বজবজ শাখায়। ব্রিজ ভাঙার কাজের জন্য ওই শাখায় কাল বিকেল থেকে মঙ্গলবার ভোর পর্যন্ত বন্ধ থাকছে রেল পরিষেবা।

বিপর্যস্ত মাঝেরহাট সেতু ভাঙতে ৩৬ ঘণ্টা বন্ধ থাকবে ট্রেন
মাঝেরহাট সেতু ভাঙার কাজ চলছে। ফাইল ছবি।

মাঝেরহাটের সেই বিপর্যস্ত সেতু ভাঙার অবশিষ্ট কাজ শুরু হচ্ছে রবিবার থেকেই। সেতু ভাঙার কাজের জেরে ৩৬ ঘণ্টা ট্রেন চলাচল বন্ধ থাকবে বালিগঞ্জ-বজবজ শাখায়। ব্রিজ ভাঙার কাজের জন্য ওই শাখায় কাল বিকেল থেকে মঙ্গলবার ভোর পর্যন্ত বন্ধ থাকছে রেল পরিষেবা। বাতিল করা হয়েছে বেশ কিছু ট্রেন। কয়েকটি ট্রেনের যাত্রাপথ সংক্ষিপ্ত করা হয়েছে। অন্যদিকে, নিত্যযাত্রীদের কথা ভেবে ব্রেস ব্রিজ-বজবজ শাখায় রবিবার ও সোমবার অতিরিক্ত ট্রেন চালাবে পূর্ব রেল।

পূর্ব রেল সূত্রে জানানো হয়েছে, সেতু ভাঙার কাজের জন্য মাঝেরহাট স্টেশনের ১, ২ ও ৩নং প্ল্যাটফর্ম বন্ধ রাখতে হবে। তাই রবিবার বিকেল ৫টা ৫ মিনিট থেকে মঙ্গলবার ভোর ৫টা ৫ মিনিট পর্যন্ত বালিগঞ্জ-বজবজ শাখায় ট্রেন চলাচল বন্ধ থাকবে। ৩টি আপ শিয়ালদহ-বজবজ লোকাল ও ২টি ডাউন বজবজ-শিয়ালদহ লোকাল বাতিল করা হয়েছে। পাশাপাশি রবিবার ৭ জোড়া শিয়ালদহ-বজবজ, বজবজ-শিয়ালদহ লোকাল ও একজোড়া নৈহাটি-বজবজ লোকালের রুট নিউ আলিপুর পর্যন্ত করা হয়েছে।

[bc_video video_id=”5995306919001″ account_id=”5798671093001″ player_id=”JvQ6j3xDb1″ embed=”in-page” padding_top=”56%” autoplay=”” min_width=”0px” max_width=”640px” width=”100%” height=”100%”]

আরও পড়ুন, মাঝেরহাটের ভাঙা সেতু ভাঙতে ৪০ ঘণ্টা বন্ধ চক্ররেল চলাচল

সোমবার শিয়ালদহ-বজবজ শাখায় ১০ জোড়া লোকাল ট্রেন বাতিল করা হয়েছে। একইসঙ্গে ১৯ জোড়া লোকাল ট্রেনের যাত্রাপথ নিউ আলিপুর পর্যন্ত সংক্ষিপ্ত করা হয়েছে। মঙ্গলবার একজোড়া শিয়ালদহ-বজবজ লোকালও বাতিল করা হয়েছে।

অন্যদিকে, যাত্রীদের সুবিধার কথা মাথায় রেখে রবিবার সন্ধে ৬টা থেকে রাত ১০টা ৫০ মিনিটের মধ্যে ৩টি অতিরিক্ত ডেমু প্যাসেঞ্জার স্পেশাল ট্রেন চালাবে পূর্ব রেল। সোমবার সকাল ৬টা থেকে রাত ১১টার মধ্যে ব্রেস ব্রিজ-বজবজ শাখায় ৯ জোড়া ডেমু প্যাসেঞ্জার স্পেশাল ট্রেন চালানো হবে।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Majherhat road over bridge ballygunge budge budge rail block 36 hours