scorecardresearch

বড় খবর

মালদহ টু মুম্বই, চালু সুপারফাস্ট সাপ্তাহিক এক্সপ্রেস ট্রেন

সোমবার ১১ এপ্রিল মুম্বই থেকে মালদহের উদ্দেশে রওনা দেবে সাপ্তাহিক সুপারফাস্ট এই ট্রেন।

Maldah-Mumbai Superfast express train service start from monday
চালু সুপারফাস্ট সাপ্তাহিক এক্সপ্রেস ট্রেন।

চালু হল মালদহ-মুম্বই সুপারফাস্ট সাপ্তাহিক এক্সপ্রেস। সোমবার ১১ এপ্রিল মুম্বই থেকে মালদহের উদ্দেশে রওনা দেবে সাপ্তাহিক সুপারফাস্ট ট্রেন। বুধবার অর্থাৎ ১৩ এপ্রিল মালদহ থেকে মুম্বইয়ের উদ্দেশে রওনা দেবে নতুন এই ট্রেনটি।  প্রতি সপ্তাহে নির্দিষ্ট এই দিনেই ট্রেনটি চালানো হবে বলে জানানো হয়েছে রেল মন্ত্রকের তরফে। এই প্রথম সরাসরি মালদহ থেকে বাণিজ্যনগরী মুম্বইয়ে যেতে সাপ্তাহিক সুপারফাস্ট ট্রেন চালু হওয়ায় বেশ খুশি মালদহ-সহ দুই দিনাজপুর, মুর্শিদাবাদের ব্যবসায়ীরা।

মালদহ মার্চেন্ট চেম্বার অব কমার্সের সভাপতি জয়ন্ত কুণ্ডু বলেন, ”মালদহ-সহ আশেপাশের জেলা বহু কাপড় ও পোশাকের ব্যবসায়ী রয়েছেন। যাঁরা মুম্বই থেকে কাঁচামাল আমদানি করে ব্যবসা করেন। জেলা থেকে এই প্রথম সরাসরি মুম্বইয়ে যাওয়ার জন্য সাপ্তাহিক সুপারফাস্ট ট্রেন চালু হল। বহু ব্যবসায়ী সুবিধা পাবেন। রেলের এই তৎপরতার জেরে উত্তরবঙ্গের ব্যবসার প্রসার ঘটবে।”

এদিকে, পূর্ব রেলের মালদহ ডিভিশনের সিনিয়র ডিসিএম পবন কুমার জানিয়েছেন, মুম্বই থেকে মালদহ সাপ্তাহিক সুপারফাস্ট মেইল ট্রেন চালু হচ্ছে সোমবার থেকে। বুধবার মালদহ  থেকে মুম্বই সাপ্তাহিক সিএসটিএম সুপারফাস্ট ট্রেন চালু হচ্ছে। সোমবার সকাল ১১টা ৫ মিনিটে মুম্বই থেকে ছেড়ে মালদহের উদ্দেশে রওনা দিয়েছে ট্রেনটি। ওই ট্রেনটি মালদহে মঙ্গলবার রাত ১২টা ৪৫ মিনিটে এসে পৌঁছাবে।

আরও পড়ুন- সিবিআই তদন্তের মাঝেই ঝালদার পুরনো থানায় অগ্নিকাণ্ড! সংরক্ষিত ছিল শহরের সিসিটিভির ফুটেজ  

অন্যদিকে, সাপ্তাহিক সুপারফাস্ট এই ট্রেন বুধবার সকাল ৯টা ২০ মিনিটে মালদহ থেকে ছাড়বে। সেই ট্রেনটি মুম্বই পৌঁছোবে শুক্রবার ভোর ৩টা ৫০ মিনিটে। ট্রেনটিতে একটি সেকেন্ড ক্লাস এসি, পাঁচটি থ্রি টায়ার এসি, ১০টি স্লিপার কোচ এবং পাঁচটি জেনারেল কোচ থাকবে। 

রেলমন্ত্রক সূত্রে জানা গিয়েছে, মালদহ-মুম্বই যেতে এই ট্রেনটির সেকেন্ড ক্লাস এসি’র ভাড়া ৩,৪২০ টাকা। থ্রি টায়ার এসির ভাড়া মাথাপিছু ২৪২৫ টাকা।  স্লিপার কোচের ভাড়া মাথাপিছু ৯৫৫ টাকা। ট্রেনটি মালদহ থেকে মুম্বই যেতে ৩৯ ঘন্টা সময় নেবে।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Maldah mumbai superfast express train service start from monday