scorecardresearch

বড় খবর

গ্রামবাসীদের মারধর, কাঠের বাটাম নিয়ে তাড়া, তৃণমূলের পঞ্চায়েত প্রধানের ভিডিও ভাইরাল

যদিও তাঁকে মারধর করা হয়েছে বলে পাল্টা অভিযোগ পঞ্চায়েত প্রধানের।

গ্রামবাসীদের মারধরের অভিযোগ দৌলতপুর গ্রাম পঞ্চায়েতের প্রধান মোবারক হোসেনের বিরুদ্ধে। ছবি- মধুমিতা দত্ত

কাঠের বাটাম হাতে নিয়ে মারতে দৌড়চ্ছেন তৃণমূলের এক গ্রাম পঞ্চায়েত প্রধান। গলাধাক্কা দিচ্ছেন বৃদ্ধকে। সোশ্যাল মিডিয়ায় এই ভাইরাল ভিডিওকে ঘিরে শোরগোল পড়ে গিয়েছে মালদায়। ঘটনাটি ঘটেছে চাঁচল মহকুমার  হরিশ্চন্দ্রপুর ২ ব্লকের দৌলতপুর গ্রাম পঞ্চায়েতের শীতলপুর গ্রামে।

নতুন রাস্তা তৈরি নিয়ে বিবাদ। আর সেই বিবাদের জেরে গ্রামবাসীদের মারধরের অভিযোগ দৌলতপুর গ্রাম পঞ্চায়েতের প্রধান মোবারক হোসেনের বিরুদ্ধে। যদিও তাঁকে মারধর করা হয়েছে বলে পাল্টা অভিযোগ পঞ্চায়েত প্রধানের। আর এনিয়ে তুঙ্গে রাজনৈতিক তরজা।

স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, এলাকার একটি রাস্তার কাজ করছেন প্রধানের ভাই আর ভাইপো। আর ওই নির্মীয়মাণ রাস্তার তৈরির দুর্নীতির অভিযোগ তোলায় তাঁদের বাঁচাতে এভাবেই প্রধান মাঠে নেমে হামলা করেছেন। 

যদিও ওই প্রধানের দাবি, তাঁর ভাইপোকে মেরে মাথা ফাটিয়ে দেওয়ায় কাঠের বাটাম হাতে বাসিন্দাদের তাড়া করে সরিয়ে দিচ্ছিলেন। যদিও শাসকদলের প্রধানের এমন আচরণকে ঘিরে হরিশ্চন্দ্রপুর জুড়েই নিন্দার ঝড় উঠেছে। ঘটনাকে ঘিরে শাসকদলের একাংশ ক্ষুব্ধ। পাশাপাশি এভাবেই উন্নয়ন চলছে ও কাটমানির সরকার বলে ফের শাসক শিবিরকে তীব্র কটাক্ষ করেছে বিজেপি।

আরও পড়ুন দিঘা ঘুরতে গিয়ে কাঁকড়া খেয়ে বিপর্যয়! সৈকত শহরে মৃত রামপুরহাটের তরুণী

মালদা জেলা বিজেপির সহ-সভাপতি বিশ্বনাথ মালো জানিয়েছেন, “এটা একটা লজ্জাজনক ঘটনা। এটাই তৃণমূল কংগ্রেসের সংস্কৃতি। একটা রাস্তা তৈরিকে কেন্দ্র করে প্রধান লাঠি হাতে গ্রামবাসীদের বিরুদ্ধে তেড়ে যাচ্ছেন। প্রশাসনের অবিলম্বে কঠোর হাতে দমন করা উচিত। বিজেপি এই ঘটনাকে ধিক্কার জানায়।” 

জেলা তৃণমূলের মুখপাত্র শুভময় বসু বলেন, “অঞ্চল নেতৃত্বকে বিষয়টি জানতে বলা হয়েছে। দেখুন বিষয়টি দুষ্টের দমন সৃষ্টের পালন এমন ঘটনাও ঘটতে পারে। দুটোই বিবেচনা করবে দল। পাশাপাশি এ ব্যাপারে যদি কোনও অন্যায় হয়ে থাকে তাহলে প্রশাসন ব্যবস্থা নেবে।”

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Maldah tmc panchayat pradhan thrashes villagers with wood stick video goes viral