scorecardresearch

বড় খবর

দাবির টাকা মেলেনি, দুধের শিশু ছিনিয়ে ঢোল বাজিয়ে উদ্দাম নাচ বৃহন্নলার, মৃত্যু সদ্যোজাতের

একটানা কয়েক ঘণ্টা ধরে মায়ের থেকে দূরে ছিল ওই দুধের শিশু। খিদের জ্বালায় ছটফট করে শেষমেশ মৃত্যু সদ্যোজাতের।

Maldah's Manikchak snatches newborn baby, plays drums and dances
একরত্তি শিশুর অকাল মৃত্যুতে শোকস্তব্ধ পরিবার। ছবি: মধুমিতা দে

চূড়ান্ত অমানবিক। দাবিমতো টাকা না মেলায় সদ্যোজাতকে মায়ের থেকে প্রায় তিন ঘন্টা দূরে রেখে ঢোল বাজিয়ে ‘অত্যাচার’ বৃহন্নলার। একটানা কয়েক ঘণ্টা মায়ের থেকে দূরে ছিল ওই দুধের শিশু। খিদের জ্বালায় ছটফট করতে করতে শেষমেশ মৃত্যু সদ্যোজাতের। বৃহস্পতিবার সকালে অমানবিক এই ঘটনাটি ঘটেছে মালদহের মানিকচক থানার বাঙালগ্রামে। ঘটনার পরেই অভিযুক্ত বৃহন্নলাকে আটক করে থানায় খবর দেন গ্রামবাসীরা। পুলিশ এসে গ্রেফতার করে নিয়ে যায় অভিযুক্তকে।

মানিকচকের বাঙালগ্রামের বাসিন্দা মাম্পি মাঝি। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, গত ২৯ অক্টোবর মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালে যমজ তিন কন্যা সন্তানের জন্ম দেন তিনি। বর্তমানে ওই তিন সন্তানকে নিয়ে বাড়িতেই রয়েছেন গৃহবধূ। এদিন ওই সন্তানদের ‘মঙ্গল কামনা’য় তাঁর বাড়িতে হাজির হন স্থানীয় এক বৃহন্নলা। পরিবারের কাছে ১২০০ টাকা দাবি করেন তিনি। তবে গরিব ওই পরিবার অত টাকা দিতে রাজি ছিলেন না। বারবার একথা বললেও তাতে কর্ণপাত করেনি ওই বৃহন্নলা।

অভিযোগ, এর পরেই মায়ের থেকে একটি শিশুকে ছিনিয়ে নেয় ওই বৃহন্নলা। একটানা তিন ঘণ্টা ধরে তাকে নিজের কাছে রেখে দেয় সে। ঘণ্টার পর ঘণ্টা ধরে তারস্বরে শিশুটির সামনেই ঢোল বাজাতে থাকে সে। একরত্তি ওই শিশুর সামনে ঢোল বাজিয়ে অশ্লীল নাচ বৃহন্নলার। খিদের জ্বালায় ছটফট করছিল শিশুটি। তাতেও মন গলেনি ওই বৃহন্নলার।

সদ্যোজাত শিশুর মর্মান্তিক পরিণতি শোনার পর তার বাড়িতে ভিড় প্রতিবেশীদের। ছবি: মধুমিতা দে

আরও পড়ুন- ‘পশ্চিমবঙ্গে দলের বিলুপ্তি অবশ্যম্ভাবী’, রাজ্য-বিজেপির অস্বস্তি বাড়ালেন তথাগত

শেষমেশ খিদের জ্বালায় ধীরে ধীরে মৃত্যুর কোলে ঢোলে পড়ে সদ্যোজাত ওই শিশু। এই ঘটনার পরেই ক্ষোভে ফেটে পড়েন এলাকাবাসী। অভিযুক্তকে আটকে রেখে থানায় খবর দেন স্থানীয়রা। শেষমেশ পুলিশ এসে গ্রেফতার করে অভিযুক্তকে। মানিকচক থানায় লিখিত অভিযোগ দায়ের হয়েছে। অভিযুক্ত বৃহন্নলার ফাঁসির দাবিতে সরব হয়েছে গোটা গ্রাম। পুলিশও এই ঘটনার যথোপযুক্ত তদন্ত করে উপযুক্ত ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Maldahs manikchak snatches newborn baby plays drums and dances