scorecardresearch

‘মানুষের জন্য কাজ না করলে কাউকে বরদাস্ত করব না’, প্রশাসনিক বৈঠকে কড়া বার্তা মমতার

পঞ্চায়েত সমিতি-সহ সকলকে পরিকল্পনা করে কাজ করতে নির্দেশ দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং মুখ্যসচিব রাজীব সিনহা। এমনকী কৃষকদের ১০০ শতাংশ শস্যবিমার আওতায় নিয়ে আসার আশ্বাসও দেন মমতা।

‘মানুষের জন্য কাজ না করলে কাউকে বরদাস্ত করব না’, প্রশাসনিক বৈঠকে কড়া বার্তা মমতার
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আগামী বিধানসভা নির্বাচনের কথা মাথায় রেখে জেলার উন্নয়নের গতিপ্রকৃতি খতিয়ে দেখতে এবং সরকারি প্রকল্প সংক্রান্ত অভাব-অভিযোগ শুনতে মঙ্গলবার দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুর স্টেডিয়ামে ‘টিম নবান্ন’কে সঙ্গে নিয়ে প্রশাসনিক বৈঠক সারলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন দক্ষিণ দিনাজপুর জেলাপ্রশাসনের কাজে রীতিমতো উষ্মা প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী। সব কাজের খতিয়ান নিয়ে গঙ্গারামপুরের জেলাশাসককে মমতা বলেন, ‘আপনি বলছেন, আপনাকে কাজ করতে দিচ্ছে না! আপনি কেন তাঁদের কথা শুনছেন? আপনি কাজ না করলে তার দায় কিন্তু আমার ওপর পড়ে।” এরপরই কর্মীদের উদ্দেশে দলনেত্রী বলেন, “মানুষের জন্য কাজ না করলে আমি তা কোনওভাবেই বরদাস্ত করব না।”

প্রশাসনিক বৈঠকে কী বললেন মমতা? অলঙ্করণ- অভিজিৎ বিশ্বাস

আরও পড়ুন- ‘নাগরিকত্ব সংশোধনী বিলের নামে ফাঁদ পাতছে মোদী সরকার’

দক্ষিণ দিনাজপুরের বৈঠকে সরকারি প্রকল্পের বাস্তবায়ণ নিয়ে অসন্তোষ প্রকাশ করেন মমতা। তিনি বলেন, “এখানে জেলাশাসক একা একা লড়ছেন। এটা হতে পারে না। সবাইকে একসঙ্গে কাজটা করতে হবে। একটা কাজ করতে কতদিন সময় লাগে? কৃষক, সাধারণ মানুষদের হয়রান না করে, একটু কাজগুলো করে দিন।” এদিন পঞ্চায়েত সমিতি-সহ সকলকে পরিকল্পনা করে কাজ করতেও নির্দেশ দেন মুখ্যমন্ত্রী এবং মুখ্যসচিব রাজীব সিনহা। এমনকী, কৃষকদের ১০০ শতাংশ শস্যবিমার আওতায় নিয়ে আনার আশ্বাসও দেন মমতা। তিনি বলেন, “জনগণের টাকার মূল্য আছে। জনগণের টাকা জনগণকে দেওয়া হোক। যে প্রকল্প করেছি, সেখানে জনগণের টাকা ফিরিয়ে দেওয়া হয়। বাড়তি দেওয়া হয় সরকারি ভর্তুকি।”

আরও পড়ুন- ডানা ছাঁটা হল মন্ত্রী শোভনদেবের, দফতর পেলেন শান্তিরাম ও বিনয়কৃষ্ণ

উল্লেখ্য, সদ্যসমাপ্ত লোকসভা নির্বাচনে বালুরঘাট কেন্দ্রে তৃণমূল প্রার্থী অর্পিতা ঘোষ পরাজিত হওয়ার পরই জেলা তৃণমূল সভাপতি পদ থেকে অপসারিত হন তৃণমূল নেতা বিপ্লব মিত্র। তৎক্ষণাৎ দল বদল করে গেরুয়া শিবিরে আশ্রয় নেন এই নেতা। আর এদিন সেই বিপ্লব গড়েই প্রশাসনিক বৈঠক সারলেন মমতা।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Mamata banerjee angry on meeting in gangarampur