বড় খবর


মোদীর পর ধূপগুড়ির দুর্ঘটনায় মৃতদের পরিবারকে আড়াই লক্ষ টাকা ক্ষতিপূরণ ঘোষণা মমতার

পাশাপাশি দুর্ঘটনায় যাঁরা গুরুতর আহত হয়েছেন তাঁদের ৫০ হাজার ও যাঁরা অল্পবিস্তর জখম হয়েছেন তাঁদের ২৫ হাজার টাকা করে দেবে রাজ্য সরকার।

ধূপগুড়িতে মর্মান্তিক পথদুর্ঘটনায় মৃত ১৪ জনের পরিবারকে আড়াই লক্ষ টাকা আর্থিক ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি দুর্ঘটনায় যাঁরা গুরুতর আহত হয়েছেন তাঁদের ৫০ হাজার ও যাঁরা অল্পবিস্তর জখম হয়েছেন তাঁদের ২৫ হাজার টাকা করে দেবে রাজ্য সরকার। ইতিমধ্যে ধূপগুড়িতে পথদুর্ঘটনায় মৃতদের পরিবারকে ২ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

বুধবার পুরুলিয়ায় নতুন প্রকল্প উদ্বোধনের অনুষ্ঠানমঞ্চ থেকে এই ঘোষণা করে মুখ্যমন্ত্রী। বলেন,’‌খুবই মর্মান্তিক ঘটনা। রাতে খবর পেয়েছি। মন্ত্রী অরূপ বিশ্বাস, গৌতম দেব ও বিধায়ক সৌরভ চক্রবর্তী, মিতালি রায়রা পুরো বিষয়টি দেখভাল করছেন। ‌১৪ জন যাঁরা মারা গিয়েছেন তাঁদের পরিবারকে আড়াই লাখ টাকা দেবে সরকার। দুর্ঘটনায় যাঁরা গুরুতর জখম হয়েছেন তাঁদের ৫০ হাজার টাকা ও যাঁরা অল্প আহত হয়েছেন তাঁদের ২৫ হাজার টাকা দেওয়া হবে।’‌

এছাড়াও রাজ্যবাসীকে সচেতন করতে মুখ্যমন্ত্রী মমতা এদিন বলেন, ‘‌মৃত্যুর কোনও বিকল্প হয় না। সবাইকে বলব, এই শীতকালে কুয়াশা থাকার সময় সাবধানে গাড়ি চালানো উচিত। আর তাড়াহুড়ো করে জীবন না দিয়ে, একটু সময় লাগে লাগুক, ধীরে গাড়ি চালান।’‌

মঙ্গলবার রাতে ধূপগুড়ি জলঢাকা সেতুর কাছে পাথরবোঝাই লড়ির সঙ্গে টাটা ম্যাজিক ও মারুতি ভ্যানের ধাক্কা লাগে। ঘটনাস্থলে পাথরবোঝাই ট্রাকের নিচে চাপা পড়ে মৃত্যু হয় ৪ শিশু সহ ১৪ জনের। বৌভাতের অনুষ্ঠান থেকে ফেরার পথেই এই দুর্ঘটনা ঘটেছে। গুরুতর জখম অবস্থায় হাসপাতালে ভর্তি অন্তত ১৫ জন। মৃত্যুর সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা।

এদিকে, এদিন সকালেই টুইট করে এই ঘটনায় শোক প্রকাশ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মৃতের পরিবার পিছু ২ লাখ টাকা করে দেওয়ার কথা ঘোষণা করেছেন তিনি। আর আহতদের ৫০ হাজার টাকা করে দেওয়ার কথাও জানিয়েছেন তিনি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Mamata banerjee announces rs 2 5 lakh rupees to the deceased family in dhupguri accident after narendra modi

Next Story
পাথরবোঝাই ডাম্পার উল্টে গেল কনেযাত্রীদের গাড়িতে, মৃত্যু ১৪ জনের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com