বড় খবর

নবান্ন সভাঘর থেকেই দুই বঙ্গের ৬৯টি পুজোর উদ্বোধন মমতার

উদ্বোধনের শেষে মা দুর্গার কাছে মুখ্যমন্ত্রীর আহ্বান, “দাঙ্গা থেকে, অন্যায় থেকে, সংকট থেকে সকলকে মুক্ত করো মা!”

পূর্ব ঘোষণা মতোই নবান্ন থেকে দুর্গাপুজোর ভার্চুয়াল উদ্বোধন শুরু করে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার উত্তর ও দক্ষিণবঙ্গ মিলিয়ে মোট ৬৯টি পুজোর ভার্চুয়াল মাধ্যমে উদ্বোধন করলেন মমতা। করোনা কালে প্রথমবার এমন আয়োজন করে শারদোৎসবের ঢাকে কাঠি ফেলে দিলেন মুখ্যমন্ত্রী। পাহাড় থেকে শুরু করে কোচবিহার, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি, দুই দিনাজপুর, মালদা এবং দক্ষিণের নদিয়া-মুর্শিদাবাদের মোট ৬৯টি পুজোর উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী।

নিউ নর্মালে নবান্ন সভাঘর থেকে পুজোর উদ্বোধন হচ্ছে ভার্চুয়ালি। তাই সভাঘরকে পুজোর মতো করে সাজিয়ে তোলা হয়েছিল। একেকটি পুজোর উদ্বোধন করছিলেন এবং সেখানকার মহিলাদের উলুধ্বনি দিয়ে, ঢাকিদের ঢাক বাজিয়ে উমাকে স্বাগত জানানোর জন্য উৎসাহ দিচ্ছিলেন মমতা। সেইসঙ্গে আলিপুরদুয়ার, জলপাইগুড়ি-সহ উত্তরবঙ্গের জেলাগুলিতে সফরের স্মৃতি উসকে দিচ্ছিলেন মুখ্যমন্ত্রী। উদ্বোধনের শেষে মা দুর্গার কাছে মুখ্যমন্ত্রীর আহ্বান, “দাঙ্গা থেকে, অন্যায় থেকে, সংকট থেকে সকলকে মুক্ত করো মা!” এইভাবেই নাম না করে বিজেপিকেও খোঁচা দিয়ে দিলেন মমতা।

আরও পড়ুন পুজোয় সাংস্কৃতিক অনুষ্ঠানে জমায়েতের ছাড়পত্র মমতার

এরপরন নবান্ন থেকে বেরিয়ে সোজা আহিরীটোলা সর্বজনীনের পুজোমণ্ডপে চলে যান মুখ্যমন্ত্রী। সেখানে গিয়ে পুজো উদ্বোধন করেন। প্রসঙ্গত, এর আগেই মমতা সাংবাদিক সম্মেলন করে বলেছিলেন নবান্ন থেকে ভার্চুয়ালি কলকাতার উত্তর থেকে দক্ষিণের একাধিক পুজোর উদ্বোধন করবেন তিনি। ভিড় এড়াতে নিউ নর্মালে এটাই তাঁর ভাবনা। আগামিকাল, ১৫ অক্টোবর, ১৬ এবং ১৭ অক্টোবর বেশ কিছু পুজোর উদ্বোধন ভার্চুয়ালি করবেন মমতা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Mamata banerjee inaugurates 69 durga puja from nabanna

Next Story
পুজোয় সাংস্কৃতিক অনুষ্ঠানে জমায়েতের ছাড়পত্র মমতার
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com