অনশনরত এসএসসি চাকরিপ্রার্থীদের জন্য আইন বদলের ইঙ্গিত মমতার

অনশনরত চাকরিপ্রার্থীদের উদ্দেশে মমতা এদিন বলেন, "আপনাদের দাবিগুলি পার্থদাকে জানান।" পার্থ চট্টোপাধ্যায়কে মমতার নির্দেশ, ওঁদের দাবিগুলি শুনুন। এ বিষয়ে একটা সমাধানের রাস্তা খুঁজতে হবে বলে এদিন বারবার উল্লেখ করেছেন মমতা।

By: Kolkata  Updated: March 27, 2019, 07:19:01 PM

অনশনকারী এসএসসি চাকরিপ্রার্থীদের মাঝে উপস্থিত হলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার সন্ধ্যায় কলকাতার মেয়ো রোডে (প্রেস ক্লাবের সামনে) চাকরিপ্রার্থীদের অনশনমঞ্চে উপস্থিত হয়ে মমতা বলেন, “আমার উপর ভরসা রাখুন”। অনশনকারী চাকরিপ্রার্থীদের নিয়োগের বিষয়টি পর্যালোচনার জন্য একটি কমিটি গড়ার নির্দেশ দিয়েছেন মমতা। চলতি বছরের জুন মাসে অর্থাৎ নির্বাচনী আচরণবিধির মেয়াদ শেষ হলে এই কমিটি কাজ শুরু করবে। রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে পাশে নিয়ে মমতা বলেন, এই কমিটিতে ৫ আমলা যেমন থাকবেন, তেমনই অনশনকারীদের ৫ প্রতিনিধিকেও রাখা হবে।

আরও পড়ুন- রক্ত আমাশা-ডেঙ্গু-গর্ভপাত, কিন্তু এসএসসি প্রার্থীদের অনশন চলছেই

অনশনরত চাকরিপ্রার্থীদের উদ্দেশে মমতা এদিন বলেন, “আপনাদের দাবিগুলি পার্থদাকে জানান।” পার্থ চট্টোপাধ্যায়কে মমতার নির্দেশ, ওঁদের দাবিগুলি শুনুন। এ বিষয়ে একটা সমাধানের রাস্তা খুঁজতে হবে বলে এদিন বারবার উল্লেখ করেছেন মমতা। তিনি আরও জানান, যাঁরা মেধা তালিকায় স্থান পেয়েছেন, তাঁদের চাকরি হোক, এমনটাই তিনি চান। তবে নির্বাচনী আচরণবিধি জারি থাকায়, চাকরিপ্রার্থীদের একটু অপেক্ষা করতে অনুরোধ করেছেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন- মন্ত্রীর আবেদন সত্ত্বেও এখনই অনশন তুলছেন না এসএসসি চাকরিপ্রার্থীরা

জানা যাচ্ছে, চাকরিপ্রার্থীদের চিঠি পেয়েই এদিন অনশনমঞ্চে উপস্থিত হয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রী বলেন, ‘‘নির্বাচনী আচরণবিধি জারি রয়েছে, আমি এর থেকে বেশি কিছু এখন বলতে পারব না’’। তিনি আরও বলেন, চাকরিপ্রার্থীদের এই নিয়োগ ‘‘আইনের কারণেই আটকে রয়েছে। আইনের মধ্যে থেকেই কিছু একটা করা হবে।’’ এজন্য প্রয়োজনে আইনের পরিবর্তনও করা যেতে পারে বলে ইঙ্গিত দেন মমতা। অনশনরত চাকরিপ্রার্থীদের বিষয়টি যে তিনি সহনাভূতির সঙ্গে দেখছেন, তা স্পষ্ট করে দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। উল্লেখ্য, মেয়ো রোডে অনশনে শামিল প্রায় ৪০০ জন চাকরিপ্রার্থী। বুধবার ২৮ দিনে পড়েছে এসএসসি চাকরিপ্রার্থীদের এই অনশন।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the West-bengal News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Mamata banerjee kolkata ssc hunger strike west bengal

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
UNLOCK 5 GUIDELINE
X