বড় খবর

‘নির্দেশ দেখে অবাক হচ্ছি, ছাড়ছি না আলাপনকে’, মোদীকে চিঠি মমতার

Mamata Banerjee PM Narendra Modi: চিঠিতে ক্ষোভ উগরে মুখ্যমন্ত্রী জানিয়েছেন যে কেন্দ্রের এই একতরফা সিদ্ধান্ত ও নির্দেশে তিনি কার্যত ‘অবাক’।

mamata banerjee, narendra modi, alapan bandopadyay
মুখ্যসচিবকে নিয়ে তরজা মোদী-মমতার?

Mamata Banerjee Writes Letter PM Modi: রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়কে ছাড়ছে না রাজ্য সরকার, সোমবার প্রধানমন্ত্রীকে নরেন্দ্র মোদীকে চিঠি দিয়ে সাফ জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এমনকী কেন্দ্রীয় নির্দেশিকা ফিরিয়ে নেওয়ারও অনুরোধ করেছেন তিনি এই চিঠিতে।

চিঠিতে ক্ষোভ উগরে মুখ্যমন্ত্রী জানিয়েছেন যে কেন্দ্রের এই একতরফা সিদ্ধান্ত ও নির্দেশে তিনি কার্যত ‘অবাক’। মমতা লিখেছেন, “আমি অবাক হচ্ছি কেন্দ্রের একতরফা নির্দেশ দেখে। রাজ্য সরকারের সঙ্গে কোনও রকম আলোচনা না করেই এই সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্র। এই নির্দেশিকা ১৯৫৪ সালের ইন্ডিয়ান অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস’ (ক্যাডার) নিয়মের পরিপন্থী। এই সিদ্ধান্ত অসাংবিধানিকও বটে।’

চিঠিতে মুখ্যমন্ত্রী লেখেন, ‘রাজ্যের অনুরোধে কিছু দিন আগেই আরও ৩ মাস বৃদ্ধি করা হয়েছে আলাপনের চাকরির মেয়াদ। রাজ্যের করোনা পরিস্থিতিতে মুখ্যসচিবের ভূমিকা যথেষ্ট গুরুত্বপূর্ণ। তিনি দায়িত্ব নিয়ে কাজ করছেন। তাই রাজ্যের মানুষের কথা ভেবে এই মুহূর্তে কেন্দ্রের এই নির্দেশ প্রত্যাহার করার আর্জি জানাচ্ছি। রাজ্য এখনই মুখ্যসচিবকে ছাড়ছে না।”

আরও পড়ুন, ছাড়পত্র দেয়নি রাজ্য, কেন্দ্রীয় ডাকে দিল্লি গেলেন না মুখ্যসচিব

পাশাপাশি কলাইকুন্ডা প্রসঙ্গও উল্লেখ করেন চিঠিতে। মুখ্যমন্ত্রীর কথায়, “কলাইকুন্ডার বৈঠকের পরেই কি এই সিদ্ধান্ত হয়েছে? যদিও আমি বিশ্বাস করি কলাইকুন্ডার বৈঠকের পরে এই সিদ্ধান্ত নেওয়া হয়নি। যদি সেটা হয় থেকে তাহলে তা হবে খুবই দুঃখজনক, অনভিপ্রেত।”

প্রসঙ্গত, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ডাকা ঘূর্ণিঝড় ইয়াসের ক্ষয়ক্ষতি পর্যালোচনা বৈঠকে হাজির থাকার কথা ছিল মুখ্যমন্ত্রী মমতা ও মুখ্যসচিব আলাপনের। কিন্তু মোদীর সঙ্গে দেখা করলেও দু’জনের কেউই বৈঠকে যোগ দেননি। এরপরই মুখ্যসচিবকে চিঠি দেয় দিল্লি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Mamata banerjee letter to pm modi on chief secretary alapan bandyopadhyays release

Next Story
ছাড়পত্র দেয়নি রাজ্য, কেন্দ্রীয় ডাকে দিল্লি গেলেন না মুখ্যসচিবalapan banerjee mamata banerjee delhi
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com