বড় খবর

ছাড়পত্র দেয়নি রাজ্য, কেন্দ্রীয় ডাকে দিল্লি গেলেন না মুখ্যসচিব

West Bengal Chief Secretary Alapan Banerjee: সকাল ১০টায় নয়াদিল্লির নর্থ ব্লকে কর্মিবর্গ মন্ত্রকে হাজিরা দেওয়ার কথা ছিল তাঁর।

alapan banerjee mamata banerjee delhi
ফাইল চিত্র

West Bengal Chief Secretary Alapan Banerjee: রাজ্য ও কেন্দ্রের সংঘাত জারি রয়েছে স্বরাষ্ট্রসচিব বদলি আবহে। আলাপন বন্দ্যোপাধ্যায়ের বদলি নিয়ে এবার জারি রয়েছে তরজা। নবান্ন সূত্রে খবর, সোমবার দিল্লি যাচ্ছেন না মুখ্যসচিব।

সোমবার সকাল ১০টায় নয়াদিল্লির নর্থ ব্লকে কর্মিবর্গ মন্ত্রকে হাজিরা দেওয়ার কথা ছিল তাঁর। কেন্দ্রীয় তরফে পাঠানো চিঠিতে দিল্লিতে নর্থ ব্লকের কর্মিবর্গ ও প্রশিক্ষণ বিভাগে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছিল। তবে সোমবার সকালে তিনি দিল্লির উদ্দেশে রওনা হননি। রাজ্য তাঁকে ছাড়পত্র না দেওয়াতেই যাচ্ছেন না আলাপন বন্দ্যোপাধ্যায়, এমনটাই জানান হয়েছে।

আরও পড়ুন, রাজ্য জুড়ে জারি বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সতর্কতা

নবান্ন সূত্রের খবর, রবিবার বিকেল পর্যন্ত আলাপনকে দিল্লি যাওয়ার প্রয়োজনীয় ছাড়পত্র দেয়নি রাজ্য সরকার। এমনকি, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুরোধ মেনে কেন্দ্রীয় সরকারও তাদের নির্দেশ প্রত্যাহার করেনি। সোমবার দিল্লি যাওয়ার বদলে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ইয়াস পরবর্তী পর্যালোচনা বৈঠকে থাকবেন মুখ্যসচিব এমনটাই সূত্রের খবর।

ইয়াস পরবর্তী পর্যালোচনা বৈঠকে থাকবেন মুখ্যসচিব। থাকবেন অন্যান্য দফতরের সচিবরাও। সেই বৈঠকে ক্ষয়ক্ষতি সংক্রান্ত রিভিউ রিপোর্ট পেশ করবেন সচিবরা। সেগুলি পর্যালোচনার জন্যই মুখ্যমন্ত্রীর সেই বৈঠকে থাকবেন আলাপন বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন, নদীতে মৃতদেহ ফেলার ঘটনা মিডিয়ার ‘ইচ্ছাকৃত’ খবর! দাবি সঙ্ঘের

প্রসঙ্গত, শুক্রবার কলাইকুন্ডা বিমানবন্দরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ডাকা ঘূর্ণিঝড় ইয়াসের ক্ষয়ক্ষতি পর্যালোচনা বৈঠকে হাজির থাকার কথা ছিল মুখ্যমন্ত্রী মমতা ও মুখ্যসচিব আলাপনের। কিন্তু মোদীর সঙ্গে দেখা করলেও দু’জনের কেউই বৈঠকে যোগ দেননি। এরপরই মুখ্যসচিবকে চিঠি দেয় দিল্লি। প্রাক্তন আমলাদের মত এই ঘটনা আইনপন্থী নয়।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: West bengal chief secretary alapan banerjee not went delhi mamata banerjee

Next Story
West Bengal Weather Today: রাজ্য জুড়ে জারি বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সতর্কতাMonsoon, IMD, rainfall, Kerala coast, Yaas, -South-West Wind
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com