বড় খবর

মোদীকে চিঠি মমতার, আলু-পেঁয়াজের দাম নিয়ন্ত্রণে হস্তক্ষেপের আর্জি

চিঠিতে মমতা আরও লিখেছেন, যেভাবে আলু-পেঁয়াজকে অত্য়াবশকীয় পণ্য়ের তালিকা থেকে বাদ দেওয়া হয়েছে, তাতে বিপাকে পড়েছেন সাধারণ মানুষ।

mamata banerjee, modi, mamata
মোদী-মমতা

বাজারে আগুন! আলু-পেঁয়াজের দম চড়চড়িয়ে বাড়ছে। এই পরিস্থিতিতে উদ্বেগ প্রকাশ করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লিখলেন মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায়। সম্প্রতি কেন্দ্রের আনা তিন ‘বিতর্কিত’ কৃষি সংক্রান্ত আইনের প্রসঙ্গ টেনে মমতা চিঠিতে লিখেছেন, রাজ্য়ের সঙ্গে কোনওরকম আলোচনা না করেই তড়িঘড়ি করে এই আইন আনা হয়েছে। এই আইনের মারাত্মক প্রভাব পড়েছে কৃষক ও উপভোক্তাদের উপর।

চিঠিতে মমতা আরও লিখেছেন, যেভাবে আলু-পেঁয়াজকে অত্য়াবশকীয় পণ্য়ের তালিকা থেকে বাদ দেওয়া হয়েছে, তাতে বিপাকে পড়েছেন সাধারণ মানুষ।

আরও পড়ুন: দুর্গাপুরে বিজেপি কর্মীর দেহ উদ্ধার ঘিরে চাঞ্চল্য, নিশানায় তৃণমূল

মুখ্য়মন্ত্রী চিঠিতে উল্লেখ করেছেন যে, ২০১৪-১৫ সালেও একবার এ ধরনের পরিস্থিতি তৈরি হয়েছিল। কিন্তু সেবার রাজ্য় সরকার দাম বেঁধে রাখতে পেরেছিল। এবার নয়া আইনের ফলে রাজ্য়ের ক্ষমতা কেড়ে নেওয়া হয়েছে। যেভাবে তাড়াহুড়ো করে এই আইন আনা হয়েছে, তাতে প্রথম থেকেই রাজ্য় সরকার শঙ্কিত ছিল, আজ সেই আশঙ্কাই সত্য় প্রমাণিত হয়েছে।

এ ব্য়াপারে সুরাহার আর্জি জানিয়েছেন মমতা। পাশাপাশি রাজ্য়ের ক্ষমতা ফেরানোর দাবি জানিয়েছেন বাংলার মুখ্য়মন্ত্রী।

উল্লেখ্য়, ক’দিন আগেই মমতা বলেছিলেন, ‘‘এখন আলু-পেঁয়াজের দাম নিয়ন্ত্রণের ক্ষমতা আমাদের হাতে নেই। রাজ্যের কাছ থেকে ক্ষমতা কেড়ে নিয়েছে কেন্দ্র। তাহলে আমি জানতে চাই, কেন্দ্র কেন কিছু করছে না? হয় আমাদের ক্ষমতা ফেরানো হোক, নাহলে কেন্দ্র দাম কমাক। মানুষ কি রান্নাবান্না করবে না? এবার কি রান্নাটাও এসে ওরা করে দেবে নাকি?”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Mamata banerjee letters to pm narendra modi price hike of potatoes onion

Next Story
দুর্গাপুরে বিজেপি কর্মীর দেহ উদ্ধার ঘিরে চাঞ্চল্য, নিশানায় তৃণমূল
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com