বড় খবর

বিধি-নিষেধে আংশিক ছাড়, ১২-৩টে পর্যন্ত খোলা থাকবে খুচরো বাজার

তথ্যপ্রযুক্তি সংস্থাগুলো ১০ শতাংশ কর্মী নিয়ে দফতরে কাজ করতে পারবে।

Madhyamik 2021, Board Exam, Bengal Corona
নবান্নে মুখ্যমন্ত্রী। ফাইল ছবি

কার্যত লকডাউনে আংশিক ছাড় ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। এখন থেকে দুপুর ১২ থেকে বিকেল ৩ পর্যন্ত খোলা থাকবে খুচরো বাজার। তথ্যপ্রযুক্তি সংস্থাগুলো ১০ শতাংশ কর্মী নিয়ে দফতরে কাজ করতে পারবে। সোমবার কোভিড ও ইয়াস পরবর্তী পরিস্থিতি পর্যালোচনা বৈঠকের পর এই ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আগামী ১৫ জুন পর্যন্ত সব বিধি-নিষেধের মেয়াদ বৃদ্ধি করেছে রাজ্য সরকার। গত বৃহস্পতিবার নবান্নে বিধি-নিষেধের মেয়াদ বৃদ্ধির কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি জানিয়েছিলেন, যে যে বিধিনিষেধ জারি ছিল, সেগুলিই জারি থাকবে। বিধিনিষেধের ফলে রাজ্যে সংক্রমণ কিছুটা কমেছে। তাই এই সিদ্ধান্ত।

আরও পড়ুন- Covid Vaccine: ‘ভ্যাকসিন ককটেল’-এ কমবে করোনা? দেশে শুরু নয়া ট্রায়াল

তবে, গত কয়েকদিন ধরেই বাংলায় দৈনিক সংক্রমণের হার কমেছে। বিধি-নিষেধের জেরেই এই সুফল বলে মনে করা হচ্ছে। এরপরই বিভিন্নস্তর থেকে সরকারের কাছে আসা আবেদনের ভিত্তিতে বিধি-নিষেধে এই আংশিক ছাড়ের ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী।

বর্তমানে সকাল ৭টা থেকে ১০টা পর্যন্ত খোলা থাকছে দোকান, বাজার। বিধি-নিষেধের মধ্যে ১২টা থেকে ৩টে পর্যন্ত বাজার, মিষ্টির দোকান, শাড়ি, গয়নার দোকান নির্দিষ্ট নিয়ম মেনে খোলার অনুমতি দেওয়া হয়েছিল। এবার সেই তালিকায় যুক্ত হল খুচরো বাজারও।

আগেই পাটশিল্প এবং নির্মাণ ক্ষেত্রেও কিছু ছাড় দেওয়া হয়েছিল। এ দিন মুখ্যমন্ত্রীর ঘোষণা, টিকাকরণ হয়ে গিয়েছে এমন শ্রমিককে নিয়ে নির্মাণ কাজ করা যেতে পারে। তবে সবক্ষেত্রেই দূরত্ববিধি মানা বাধ্যতামূলক।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Mamata banerjee on partial exemption from restrictions in bengal

Next Story
ভোট পরবর্তী হিংসায় ঘরছাড়াদের ঘরে ফেরাতে কমিটি গঠনের নির্দেশ কলকাতা হাইকোর্টেরpost poll violence west bengal calcutta hc dismisses state govts plea on stay order
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com