বড় খবর

অক্সফোর্ড বিতর্কসভায় মমতার ভাষণ বাতিল, সোচ্চার তৃণমূল

‘‘অতীতে মুখ্য়মন্ত্রীর প্রস্তাবিত চিন, শিকাগো, দিল্লির সেন্ট স্টিফেন্স কলেজে সফর শেষ মুহূর্তে বাতিল করা হয়েছে। কারা এগুলো ব্লক করছে?’’

mamata banerjee
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

একেবারে শেষ মুহূর্তে বাতিল হয়ে গেল অক্সফোর্ড ইউনিয়নের বিতর্কসভা। দেশের প্রথম মহিলা মুখ্য়মন্ত্রী হিসেবে ওই বিতর্কসভায় বক্তব্য় রাখার সুযোগ হয়েছিল মমতা বন্দ্য়োপাধ্য়ায়ের। অনিবার্য কারণে শেষবেলায় ওই অনুষ্ঠান বাতিল করে দেওয়া হয়।

রাজ্য় স্বরাষ্ট্র দফতরের তরফে টুইটারে জানানো হয়েছে, ‘‘অক্সফোর্ড ইউনিয়নের বিতর্কসভায় বক্তব্য় রাখার কথা ছিল মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায়ের। কিন্তু শেষ মুহূর্তে ওই অনুষ্ঠান বাতিল করা হয়েছে। নতুন সূচি তাঁরা জানাবেন’’।

করোনাকালে ভার্চুয়াল মাধ্য়মে ওই বিতর্কসভায় অংশ নেওয়ার কথা ছিল মুখ্য়মন্ত্রীর। দুপুর আড়াইটে নাগাদ ওই অনুষ্ঠানে বক্তব্য় পেশের কথা ছিল মমতার। বুধবার দুপুর ১টা ৫০ মিনিট নাগাদ উদ্য়োক্তারা জানিয়ে দেন যে, অনুষ্ঠানটি স্থগিত করা হয়েছে।

আরও পড়ুন: ‘দুয়ারে দুয়ারে সরকার’ কর্মসূচিতে প্রথম দিনেই ব্যাপক সাড়া, পাল্টা কটাক্ষ বিজেপির

এজন্য় ই-মেল করে পশ্চিমবঙ্গ সরকারের কাছে দুঃখপ্রকাশ করেছে অক্সফোর্ড ইউনিয়ন। নবান্ন সূত্রে খবর, ওই বিতর্কসভায় রাজ্য় সরকারের উন্নয়নমূলক প্রকল্প নিয়ে আলোকপাত করার কথা ছিল মুখ্য়মন্ত্রীর। গত জুলাই মাসে এই বিতর্কসভায় অংশ নেওয়ার আমন্ত্রণ পাঠানো হয়।

অন্য়দিকে, তৃণমূলের তরফে এক বিবৃতিতে বলা হয়েছে, ‘‘অতীতে মুখ্য়মন্ত্রীর প্রস্তাবিত চিন, শিকাগো, দিল্লির সেন্ট স্টিফেন্স কলেজে সফর শেষ মুহূর্তে বাতিল করা হয়েছে। কারা এগুলো ব্লক করছে? জানা যাচ্ছে, উপরতলা থেকে উদ্য়োক্তাদের উপর প্রবল চাপ তৈরি করা হচ্ছে…নির্বাচন আসছে শীঘ্রই!’’

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Mamata banerjee oxford union cancelled tmc

Next Story
‘টিকা সফল হলে আমিও সফল’, রাজ্যে কোভ্যাকসিন ট্রায়ালের প্রথম ডোজ নিয়ে বললেন ফিরহাদ
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com