ভয় নেই, বাড়ল রেশন কার্ড সংশোধনের সময়

‘‘দুটো ভাগে রেশন কার্ড করা হোক। অনেকে রেশন কার্ড রাখেন, অস্তিত্বের জন্য, ঠিকানার জন্য, কিন্তু তিনি রেশন তোলেন না। এঁদের নামে আলাদা রঙের কার্ড বানান’’।

By: Kolkata  Updated: September 27, 2019, 11:43:39 AM

রেশন কার্ড সংশোধনের সময়সীমা বাড়ল। আগামী নভেম্বর মাস থেকে ফের রেশন কার্ড সংশোধন করা যাবে বলে বুধবার পশ্চিম মেদিনীপুরের ডেবরায় প্রশাসনিক বৈঠকে ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আগামী ৫ থেকে ৩০ নভেম্বর পর্যন্ত রাজ্যে রেশন কার্ড সংশোধন করা যাবে বলে এদিন জানিয়েছেন মমতা। পাশাপাশি এবার থেকে দু’ধরনের রেশন কার্ড করার সিদ্ধান্তের কথা জানিয়েছেন মুখ্যমন্ত্রী। উল্লেখ্য, রেশন কার্ড সংশোধনের সময়সীমা ছিল ২৭ সেপ্টেম্বর পর্যন্ত।

EXCLUSIVE: ‘মমতার সঙ্গে কেন কথা বলব? বিজেপিতে যোগ দিতে যাইনি’

ration card, রেশন কার্ড, রেশন, রেশন কার্ডের সময় বাড়ল, ration card, ration card news, রেশন কার্ডের খবর, ration card correction form, ration রেশন কার্ড সংশোধন, aadhaar link, মমতা বন্দ্যোপাধ্যায়, মমতা ব্যানার্জী, মমতা ব্যানার্জি, মমতা , mamata banerjee, mamata news এবার থেকে দু’ধরনের রেশন কার্ড করার সিদ্ধান্তের কথা জানিয়েছেন মুখ্যমন্ত্রী। অলঙ্করণ: অভিজিৎ বিশ্বাস।

আরও পড়ুন: রাজীব কুমারকে খুন করতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়: অর্জুন সিং

ঠিক কী জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়?

মুখ্যমন্ত্রী বলেছেন, ‘‘রেশন কার্ড সংশোধনের জন্য ২৭ তারিখ পর্যন্ত যে সময়সীমা ছিল, তা বাড়িয়ে ৫ থেকে ৩০ তারিখ পর্যন্ত করা হচ্ছে। অনেক সময় রয়েছে, করে নিন সময়মতো’’। এরপরই মমতা নির্দেশ দেন, ‘‘দরকার হলে রেশন কার্ড সংশোধনের জন্য শিবির বাড়ানো হোক’’। পাশাপাশি প্রশাসনিক কর্তাদের উদ্দেশে মুখ্যমন্ত্রী বলেন, ‘‘দুটো ভাগে রেশন কার্ড করা হোক। অনেকে রেশন কার্ড রাখেন, অস্তিত্বের জন্য, ঠিকানার জন্য, কিন্তু তিনি রেশন তোলেন না। এঁদের নামে আলাদা রঙের কার্ড বানান’’।

আরও পড়ুন: ডিজিটাল রেশন কার্ডের সঙ্গে আধার লিঙ্ক করিয়েছেন? জেনে নিন পদ্ধতি

অন্যদিকে, ভোটার তালিকায় নাম তোলার প্রসঙ্গে এদিন মুখ্যমন্ত্রী বলেন, ‘‘বন্যায় কারও নথি হারিয়ে গেছে, কারও পুড়ে গেছে, হবে না বলে তাড়িয়ে দেবেন না। ভোটার লিস্টে নাম তুলতে সাহায্য করুন। প্রয়োজনে জনপ্রতিনিধিরাও বাডি বাড়ি যান। বিডিওরা সমীক্ষা করুন, পঞ্চায়েত সদস্যরাও বাড়ি বাড়ি যান। ইচ্ছেমতো কারও নাম বাদ দেবেন না। জানেন তো ১১ জন আত্মহত্যা করেছেন, তাঁদের কী অপরাধ ছিল?’’

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the West-bengal News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Mamata banerjee ration card correction updation

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement