scorecardresearch

বড় খবর

প্রায় অজ্ঞান কিশোরী, বক্তৃতা থামিয়ে মমতা এগিয়ে দিলেন জলের বোতল, করলেন শুশ্রুষাও

মঞ্চ থেকে মুখ্যমন্ত্রীকে বলতে শোনা যায়- ‘মনে হচ্ছে ডিহাইড্রেশন থেকে হয়েছে। বোতল নিন, ওকে জল দিন।’

mamata banerjee stopped her speech in alipurduar because one fell ill
অসুস্থ মুসকানের সঙ্গে মুখ্যমন্ত্রী।

বৃষ্টি হলেও উত্তরবঙ্গেও ভ্যাপসা গরম। রোদের প্রখর তেজ। তার মধ্যেই দূর-দুরান্ত থেকে মানুষ এসেছিলেন মুখ্যমন্ত্রীর জনসভায়। প্রচণ্ড ভিড়। বেলা বাড়তেই মঞ্চে নিজের বক্তৃতায় আগুন ঝড়ান মমতা বন্দ্যোপাধ্যায়। তখন বক্তব্য পেশের প্রায় শেষ দিক। হঠাৎই চেঁচামিচি শুনেই মাইক হাতে মমতা বলে ওঠেন, ‘কী হয়েছে? অসুস্থ হয়ে পড়েছে? জল দিন।’

এখানেই শেষ নয়, মঞ্চ থেকে মুখ্যমন্ত্রীকে বলতে শোনা যায়- ‘মনে হচ্ছে ডিহাইড্রেশন থেকে হয়েছে। বোতল নিন, ওকে জল দিন।’ মঞ্চে দাঁড়িয়েই তদারকি করতে থাকেন ‘দিদি’।

মঙ্গলবার আলিপুরদুয়ারে মুখ্যমন্ত্রীর জনসভায় অসুস্থ হয়ে পড়েছেন মোট তিন জন। তাঁদেরই অন্যতম মুসকান পারভিন। মা ও পরিবারের সদস্যদের সঙ্গে মূল মঞ্চের ডান দিকে ছিলেন বীরপাড়ার বছর এগারোর মেয়েটি। অচমকাই গরমে সংজ্ঞাহীন হয়ে পড়ে সে।

আরও পড়ুন- ‘বাংলা ভাগের বন্দুক ভোঁতা করে দেব’, বিজেপি-জীবনকে একযোগে কড়া হুঁশিয়ারি মমতার

বক্ততা দিলেও মঞ্চে বিষয়টি দেখতে পান মমতা বন্দ্যোপাধ্যায়। সঙ্গে সঙ্গে নিজের বক্তব্য থামিয়ে জলের বোতল এগিয়ে দেন তিনি। এরপর বক্তব্য শেষ করে দেন মুখ্যমন্ত্রী। বলেন, ‘একজন অসুস্থ হয়ে পড়েছে মনে হয় ডিহাইড্রেশন থেকে হয়েছে। এখন আমি বক্তব্য থামাচ্ছি। আগে ওকে সুস্থ করে তুলি।’ এরপরই মমতা অসুস্থ মুসকানের কাছে পৌঁছে যান। নিজে হাতে অসুস্থ কিশোরীকে জল পান করিয়ে তার মাথায় ও গায়ে হাত বুলিয়ে দেন। হাতের নাড়ি টিপে দেখেন। মুসকানের তার চোখে মুখে জল দেওয়ারও পরামর্শও দেন। ক্রমেই সুস্থ বোধ করে মুসকান।

মুসকানের মতই গরমে এ দিন অসুস্থ হয়ে পড়েছেন আলিপুরদুয়ার ২ নম্বর ব্লকের উত্তর মসজিদ খানার নগেন্দ্র রায় এবং কার্তিকা চা বাগান অঞ্চলের বাসিন্দা আভা বারিক।

‘দিদি’র এই শুশ্রুষা ভালো লেগেছে বলে জানিয়েছে মুসকান। কিশোরীর মা বলেছেন, ‘মে হঠাৎ অজ্ঞানের মতো হয়ে গেল। বাচ্চা মেয়ে অসুস্থ হয়েছে দেখে মমতাদি দেখে গেলেন। দিদি তো তো এরকমই।’

আরও পড়ুন- মুখ্যমন্ত্রীর উদ্দেশ্যে আপত্তিকর মন্তব্য, গোয়া থেকে গ্রেফতার রোদ্দুর রায়

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Mamata banerjee stopped her speech in alipurduar because one fell ill