scorecardresearch

বড় খবর

রাজ্যজুড়ে রেশন নিয়ে অভিযোগের মুখে সরলেন বাংলার খাদ্যসচিব

বৃহস্পতিবার সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বলেন, “বারবার বলা সত্ত্বেও ১০ শতাংশ মানুষ অর্ধেক রেশন পাচ্ছেন না। কেউ যদি ভেবে থাকেন রেশন দোকান তাঁর নিজের, তাহলে ভুল হবে।”

রাজ্যজুড়ে রেশন নিয়ে অভিযোগের মুখে সরলেন বাংলার খাদ্যসচিব
মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি।

করোনাভাইরাসে আক্রান্ত রাজ্যে রেশনে চাল-ডাল-গমের বন্টন নিয়ে অভিযোগের ভিত্তিতে খাদ্যসচিব মনোজ আগরওয়ালকে তাঁর পদ থেকে সড়িয়ে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর বদলে নতুন খাদ্যসচিব হচ্ছেন পারভেজ আহমেদ সিদ্দিকী। একই অভিযোগে বদলি করা হয়েছে দার্জিলিংয়ের জেলাশাসক প্রিয়া পি এবং পশ্চিম মেদিনীপুরের জেলা ম্যাজিস্ট্রেট শশাঙ্ক শেঠিকে।

আরও পড়ুন- লকডাউনে এবার সাতসকালেই খুলবে মিষ্টির দোকান, নয়া সূচি জানালেন মমতা

রাজ্যে রেশন বিলি নিয়ে বৃহস্পতিবারই মন্ত্রিসভার বৈঠকে ক্ষোভ প্রকাশ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। রেশন বন্টন নিয়ে বিরোধীদের রাজনীতিতে লিপ্ত হওয়া থেকে বিরত থাকার আহ্বান জানিয়ে মমতা বলেছেন যে রেশন দোকান থেকে থেকে সবাই যাতে তাদের পাওনা রেশন পায় তা নিশ্চিত করতেই এই পদক্ষেপ নেওয়া হয়েছে। তিনি বলেন, “কিছু পরিবার পর্যাপ্ত রেশন পাননি। সংশ্লিষ্ট রেশন দোকাগুলিতে পর্যাপ্ত স্টক এবং সঞ্চয় স্থানের অভাব ছিল। আমি জনগণকে আশ্বস্ত করতে চাই যে তাঁরা প্রত্যেকে রেশন থেকে যাতে খাদ্যশস্য পায়।”

বৃহস্পতিবার সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বলেন, “বারবার বলা সত্ত্বেও ১০ শতাংশ মানুষ অর্ধেক রেশন পাচ্ছেন না। কেউ যদি ভেবে থাকেন রেশন দোকান তাঁর নিজের, তাহলে ভুল হবে। সরকার কৃষকদের থেকে চাল কেনে। আগামী ৬ মাস রেশন বিনামূল্যে দেওয়া হবে। মাসে ৫ কেজি করে রেশন দেওয়া হবে। যাতে সকলে সম্পূর্ণ রেশন পান, সেদিকে দেখতে হবে। আজ খাদ্য় দফতরের নতুন সচিব নিয়োগ করা হয়েছে”। মমতা এদিন বলেন, “এ নিয়ে কোনও রাজনৈতিক দলের জলঘোলা করার দরকার নেই”।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Mamata banerjee thursday replaced state food secretary manoj agarwal with parvej ahmed siddiqui