scorecardresearch

বড় খবর

Mamata Banerjee: ‘কৃষকদের স্বার্থে লড়াই চালিয়ে যাব’, সিঙ্গুর জমি আইনের ১০ বর্ষে কেন্দ্রকে নিশানা মমতার

Mamata Banerjee Singur Famers law: মোদী সরকারের কৃষি বিরোধী নীতির বিরুদ্ধে কৃষকদের স্বার্থে তিনি লড়াই চালিয়ে যাবেন, এদিন এমনটাই জানালেন।

Center not approving Ghatal master plan says mamata banergee
ঘাটালে বন্যর জন্য কেন্দ্রকে নিশানা মমতার।

Mamata Banerjee: দেশজুড়ে এখনও কেন্দ্রের বিরুদ্ধে আন্দোলন জারি রয়েছে কৃষকরা। সেই আবহে এবার সিঙ্গুরে জমি সংক্রান্ত আইন পাশের ১০ বছর পূর্তিতে কেন্দ্রকে নিশানায় রেখেই টুইট করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মোদী সরকারের কৃষি বিরোধী নীতির বিরুদ্ধে কৃষকদের স্বার্থে তিনি লড়াই চালিয়ে যাবেন, এদিন এমনটাই জানালেন।

সোমবার টুইটে মুখ্যমন্ত্রী লেখেন, ‘দশ বছর আগে এই দিনেই রাজ্য বিধানসভায় সিঙ্গুর জমি পুনর্বাসন এবং উন্নয়ন বিল ২০১১ পাশ হয়। বহু লড়াই ও বিতর্কের পর ওই বিল পাশ হয়েছিল। কৃষকদের অধিকার, অভিযোগকে সামনে আনা এবং জীবনযাত্রায় পরিবর্তন আনার জন্য আমারা সঙ্ঘবদ্ধভাবে লড়াই করেছি, করব।’

আরও পড়ুন, ‘কর্মীরা যখন মার খাচ্ছেন তখনই কেন দল ছাড়লেন মুকুল’, তোপ বাবুলের

আরও পড়ুন, গুমরে গুমরে কাঁদছেন, তবে এখনই দল ছাড়ছেন না, দাবি বিজেপি নেতার

কৃষকদের প্রতি কেন্দ্রের আচরণ নিয়েও তোপ দাগেন মমতা। তিনি বলেন, “কেন্দ্রের উদাসীনতার জন্য জাতীয় ক্ষেত্রে কৃষকদের নানা দুর্ভোগ হচ্ছে, এটা আমাকে কষ্ট দেয়। আসুন, আমাদের সমাজের মেরুদণ্ডকে সুরক্ষিত করার স্বার্থে আমাদের যৌথভাবে লড়াই চালিয়ে যেতে হবে। কৃষকদের অধিকার আমাদের অগ্রাধিকার।”

প্রসঙ্গত, ২০১১ সালে প্রথমবার পশ্চিমবঙ্গে প্রথমবার ক্ষমতায় আসার পর সে বছরেই ১৪ জুন বিধানসভায় সিঙ্গুরের জমি আইন পাশ হয়েছিল। মমতা শিবিরের সেই লড়াইয়ের কথা স্মরণ করিয়েই এদিন টুইট করেন মুখ্যমন্ত্রী।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Mamata banerjee tweet singur land law fight for farmers aimed modi govt