scorecardresearch

বড় খবর
এক ফ্রেমে কেন্দ্রীয় কয়লামন্ত্রী ও কয়লা মাফিয়া, বিজেপিকে বিঁধলেন অভিষেক

‘পুরানো’ মমতা হঠাৎ সশরীরে ঘরে ঢুকে পড়লেন, আপ্লুত বস্তিবাসীরা

হাওড়ায় প্রশাসনিক বৈঠক করতে এসে সোমবার আচমকাই ফোরশোর রোডের ধারে একটি বস্তি পরিদর্শন করতে যান মুখ্যমন্ত্রী।

‘পুরানো’ মমতা হঠাৎ সশরীরে ঘরে ঢুকে পড়লেন, আপ্লুত বস্তিবাসীরা
হাওড়ার বস্তিতে গিয়ে মহিলাদের সঙ্গে দেখা করেন মমতা বন্দ্যোপাধ্যায়। ছবি- অরিন্দম বসু

আর পাঁচটা দিনের মতোই এদিনও সকাল হয়েছে হাওড়ার রাউন্ড ট্যাঙ্ক লেনের বস্তিতে। কিন্তু, বেলা গড়াতেই গোটা বস্তি যেন বদলে গেছে মুহূর্তে। কারণ, যে মহল্লায় সাধারণত ভদ্রলোকদের ছায়াই পড়ে না, সেখানে আজ সশরীরে হাজির হয়েছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী। তাও আবার ‘সারপ্রাইজ ভিজিট’। শুধু দলীয় নেতা-কর্মীদের নির্দেশ দেওয়াই নয়, মমতা স্বয়ং এদিন পুরানো অবতারে জনসংযোগ করে করে বিশেষ বার্তা দিতে চাইলেন বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।

হাওড়ায় প্রশাসনিক বৈঠক করতে এসে সোমবার আচমকাই ফোরশোর রোডের ধারে একটি বস্তি পরিদর্শন করতে যান মুখ্যমন্ত্রী। নবান্ন থেকে শরৎ সদনে বৈঠকে আসার পথে পুরসভার ২৯ নম্বর ওয়ার্ডের ২ নম্বর রাউন্ড ট্যাঙ্ক লেনের বস্তিতে ঢুকে পড়েন মমতা বন্দ্যোপাধ্যায়। হঠাৎ রাজ্যের প্রশাসনিক প্রধানকে সামনে দেখে হতচকিত হয়ে পড়েন ওই বস্তির বাসিন্দারা।

আরও পড়ুন- যাত্রী সুরক্ষায় সাঁতরাগাছির পথের ধারে রেলিং

বৈঠকের আগে আচমকা বস্তি পরিদর্শন মমতা বন্দ্যোপাধ্যায়ের। ছবি- অরিন্দম বসু

তবে শুধু বস্তি পরিদর্শনই নয়, রীতিমতো ঘরে ঘরে ঢুকে এলাকার মহিলাদের সঙ্গে কথাও বলেন মমতা। কিছুক্ষণ সেইখানে কাটিয়ে তারপর প্রশাসনিক বৈঠকে যোগ দিতে যান মুখ্যমন্ত্রী। তবে মমতাকে পেয়ে নিজেদের অভিযোগ জানাতে ভোলেননি বস্তিবাসীরা। রেশন কার্ড, শৌচালয়ের ব্যবস্থার মতো একাধিক ইস্যুতে তাঁরা অভিযোগ জানান ‘দিদিকে’।

আরও পড়ুন- বন্ধ রাখা হবে হাওড়ার বঙ্কিম সেতু, বিকল্প পথের সন্ধান দিল হাওড়া সিটি পুলিশ

বস্তিবাসীদের ঘরে ঘরে গিয়ে পরিদর্শন করেন মমতা। ছবি-অরিন্দম বসু

এদিন বৈঠকের শুরুতেই হাওড়ার এই বাসিন্দাদের কথাই উঠে আসে মমতার মুখে। সেখানকার অসহনীয় অবস্থার কথা বলে, হাওড়ার তৃণমূল সভাপতি (সদর) এবং রাজ্যের সমবায় মন্ত্রী অরূপ রায়কে সম্পূর্ণ বিষয়টি তদারকি করতে নির্দেশ দেন মমতা। পাশাপাশি অরূপ রায় এবং লক্ষ্মীরতন শুক্লাকে হাওড়ার সব বস্তিতে ঘুরে বাসিন্দাদের অভাব অভিযোগ খতিয়ে দেখতেও বলেন মুখ্যমন্ত্রী। এমনকী আগামী ১৫ সেপ্টেম্বরের মধ্যে বস্তিবাসীদের সকলের জন্য রেশনকার্ডের ব্যবস্থা করার পাশাপাশি কয়েকটি বাথরুম করারও নির্দেশ দেন মমতা বন্দ্যোপাধ্যায়। শুধু তাই নয়, অন্য কোনও সমস্যা থাকলে সেগুলিও মিটিয়ে দিতে হবে বলে নির্দেশ দেন তিনি।

মুখ্যমন্ত্রীর এমন পরিদর্শনে এবং প্রশাসনিক সভার শুরুতে তাঁদের কথা উঠে আসায় অত্যন্ত খুশি হাওড়ার ২ নম্বর রাউন্ড ট্যাঙ্ক লেনের বস্তিবাসীরা। স্থানীয় বাসিন্দা দূর্গারানী দেবী বলেন, “এবারে দীর্ঘদিনের বাথরুম সমস্যা মিটে যাবে বলে মনে হয়”। এদিন হাওড়ার এই ঘটনা দেখে শুনে অনেকেই বলছেন, এ যেন সেই পুরানো মমতাকে দেখা গেল অনেক দিন পর। উল্লেখ্য, বিরোধী নেত্রী থাকাকালীন তাঁকে বিভিন্ন সময় ‘বঞ্চিত’দের পাশে দাঁড়াতে দেখা গিয়েছে। তবে এবার যেন প্রশাসক মমতা ফিরে এলেন পুরানো অবতারে, আর সঙ্গে সরাসরি ‘দিদিকে বলো’ কর্মসূচি।

হাওড়ার সব খবর পড়ুন এখানে

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Mamata banerjee visits howrah slams area before her administrative meeting