scorecardresearch

বড় খবর

লকডাউনে কড়াকড়ি থাকুক, বাড়াবাড়ি নয়: মমতা

”সুদীপ বলেছে, প্রধানমন্ত্রী নাকি বলেছেন লকডাউন বাড়ানো হতে পারে। এটা কেন্দ্র সিদ্ধান্ত নেবে। আমরা পরিস্থিতির উপর নজর রাখছি”।

লকডাউনে কড়াকড়ি থাকুক, বাড়াবাড়ি নয়: মমতা
মমতা বন্দ্যোপাধ্যায়। ছবি: পার্থ পাল, ইন্ডিয়ান এক্সপ্রেস।

দেশে লকডাউনের মেয়াদ বাড়তে পারে। বুধবার সর্বদল বৈঠকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এমন ইঙ্গিতই দিয়েছেন বলে দাবি করলেন বাংলার মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায়। এদিন নবান্নে সাংবাদিক বৈঠকে মমতা বলেন, ”সুদীপ বলেছে, প্রধানমন্ত্রী নাকি বলেছেন লকডাউন বাড়ানো হতে পারে। এটা কেন্দ্র সিদ্ধান্ত নেবে। আমরা পরিস্থিতির উপর নজর রাখছি”। অন্য়দিকে, লকডাউন বাড়ানো হলে, তা মানবিকভাবে করার আর্জি জানিয়েছেন মমতা। মুখ্য়মন্ত্রী বলেছেন, ”লকডাউন কড়াকড়ি হোক, কিন্তু বাড়াবাড়ি যেন না হয়”।

লকডাউন প্রসঙ্গে ঠিক কী বলেছেন মমতা?

নবান্নে সাংবাদিক বৈঠকে মুখ্য়মন্ত্রী বলেন,  ”সুদীপ বলেছে, প্রধানমন্ত্রী নাকি বলেছেন লকডাউন বাড়ানো হতে পারে। এটা কেন্দ্র সিদ্ধান্ত নেবে। আমরা পরিস্থিতির উপর নজর রাখছি। আমার কাছে যখন জানতে চাওয়া হবে, তখন আমি আমার মতামত দেব”। উল্লেখ্য়, এদিনের বৈঠকে ছিলেন তৃণমূল সাংসদ সুদীপ বন্দ্য়োপাধ্য়ায়।

আরও পড়ুন: ‘মোদী বলেছেন, লকডাউন একবারে তোলা হবে না’

মমতা এ প্রসঙ্গে আরও বলেন, ”লকডাউনে অনেক মানুষের দুর্ভোগ হচ্ছে। অনেকে দুর্দশায় রয়েছেন। এটা আমরা বুঝতে পারছি। আমাদের রাজ্য়ে কী করা হবে, সেটা নিয়ে বৃহস্পতিবার আলোচনা করব। মানুষের সমস্য়া মানে আমাদেরও সমস্য়া। লকডাউন বাড়ানো হলেও যেন মানবিকভাবে করা হয়। মানুষকে নিয়মশৃঙ্খলা মানতে হবে। কড়াকড়ি হোক, কিন্তু বাড়াবাড়ি যেন না হয়”।

উল্লেখ্য়, বাংলায় লকডাউনের মধ্য়েও আজ থেকে ফুলবাজার খোলার কথা ঘোষণা করেছেন মমতা। তবে মমতা এদিন বলেন, ”ফুলবাজার খুলেছি মানে গা ঘেঁষাঘেঁষি করে দাঁড়াতে বলিনি। সকলে সামাজিক দূরত্ব বজায় রাখুন”। বাংলায় সবজি বাজার খোলা রয়েছে। করোনা আবহে বাংলায় লকডাউন অমান্য় করার ছবিও বারবার সামনে এসেছে। এ প্রসঙ্গে মঙ্গলবার বিজেপি রাজ্য় সভাপতি দিলীপ ঘোষ মমতাকে আক্রমণ করে বলেন, ”লকডাউনকে তুচ্ছতাচ্ছিল্য় করছেন মুখ্য়মন্ত্রী, গুরুত্ব দিচ্ছেন না”।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Mamata banerjee west bengal cm lockdown coronavirus updates