করোনায় মমতা সরকারের নয়া প্রকল্প ‘প্রচেষ্টা’, মিলবে আর্থিক সাহায্য়

যাঁরা আর্থিক সংকটে রয়েছেন, তাঁদের মাসে হাজার টাকা করে দেওয়া হবে, মঙ্গলবার নবান্নে নতুন প্রকল্প 'প্রচেষ্টা'র ঘোষণা করে একথা জানিয়েছেন মমতা।

By:
Edited By: Souradip Samanta Kolkata  Updated: March 24, 2020, 05:16:48 PM

করোনা পরিস্থিতি মোকাবিলায় আবারও জনদরদি অবতারে মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায়। যাঁরা আর্থিক সংকটে রয়েছেন, তাঁদের হাজার টাকা করে দেওয়া হবে, মঙ্গলবার নবান্নে নতুন প্রকল্প ‘প্রচেষ্টা’র ঘোষণা করে একথা জানিয়েছেন মমতা। এ প্রসঙ্গে তিনি বলেন, ”রাজ্য় সরকারের নতুন প্রকল্প প্রচেষ্টা ঘোষণা করা হল। যাঁরা কষ্টের মধ্য়ে রয়েছেন, যাঁদের আয় নেই, তাঁদের সরকার হাজার টাকা করে দেবে। ১৫ এপ্রিল থেকে আবেদন করা যাবে”।

এর আগে,করোনা আবহে বিনামূল্য়ে ২ টাকা করে চাল দেওয়ার কথা ঘোষণা করেছিলেন মুখ্য়মন্ত্রী। পাশাপাশি জরুরি পরিষেবায় যুক্ত যে সকল কর্মী নিরন্তর কাজ করছেন এই পরিস্থিতিতে, তাঁদের পুজোর পর বিশেষ ছুটি দেওয়া হবে বলে জানিয়েছিলেন মমতা। একইসঙ্গে বেসরকারি কর্মীদের হাজিরা ৫০ শতাংশ করার পরামর্শ দেন বাংলার মুখ্য়মন্ত্রী। করোনায় সাহায্য়ের জন্য় স্টেট ইমার্জেন্সি রিলিফ ফান্ড তৈরি করা হচ্ছে বলেও জানিয়েছিলেন মমতা।

আরও পড়ুন: করোনায় ঘরবন্দি বাংলা, মৃত ১, আক্রান্ত বেড়ে ৯

করোনা মোকাবিলায় যাঁরা কাজ করবেন, সেইরকম ১০ লক্ষ মানুষের জন্য ৫ লক্ষ টাকার বিমার ব্যবস্থা করা হয়েছে বলে আগে ঘোষণা করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।মাস্ক, করোনা মোকাবিলার জন্য বিশেষ পোশাক-সহ বিভিন্ন সরঞ্জামের জন্য ২০০ কোটি টাকার তহবিল করেছে মমতা সরকার।

এদিকে, বাংলায় প্রাণঘাতী ভাইরাসকে রুখতে লকডাউনের সময়সীমা বাড়িয়ে দিল রাজ্য় সরকার। আজ বিকেল ৫টা থেকে আগামী ৩১ মার্চ পর্যন্ত গোটা রাজ্য়ে লকডাউন জারি থাকবে বলে এদিন জানালেন মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায়। এর আগে ঘোষণা অনুযায়ী, আগামী ২৭ মার্চ পর্যন্ত বাংলায় আংশিক লকডাউন জারি করা হয়েছিল।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the West-bengal News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Mamata banerjee west bengal prochesta scheme coronavirus latest updates

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
রাশিফল
X