scorecardresearch

বড় খবর

বাড়িতেই করোনার চিকিৎসা! নয়া দিশা দেখালেন মমতা

”যদি কেউ মনে করেন, তাহলে তাঁরা বাড়ি থেকে চিকিৎসা করতে পারবেন। স্বাস্থ্য় দফতর গোটাটা মনিটারিং করবে। টেলিমেডিসিনের মাধ্য়ে বাড়িতেই চিকিৎসা হতে পারে”।

mamata, মমতা
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
করোনা চিকিৎসায় নতুন দিশা দেখাতে চলেছে বাংলা। করোনা আক্রান্তের চিকিৎসা চাইলে তাঁর বাড়িতেই করা হবে এবার থেকে। হোম কোয়ারেন্টিনে থেকে টেলিমেডিসিনের মাধ্য়মে চিকিৎসা করা হবে, সোমবার নবান্নে এমনটাই জানালেন বাংলার মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায়। উল্লেখ্য়, কোয়ারেন্টিনে যাওয়ার আশঙ্কায় অনেকেই নিজেদের অসুস্থতা আড়াল করছেন। এই প্রেক্ষিতে বাড়িতে থেকে করোনা চিকিৎসা করা হলে সেই আতঙ্ক অনেকটাই কাটবে বলে মনে করছে সংশ্লিষ্ট মহলের একাংশ।

ঠিক কী জানিয়েছেন মুখ্য়মন্ত্রী?

এ প্রসঙ্গে এদিন মমতা বন্দ্য়োপাধ্য়ায় বলেন, ”নিজের বাড়িতেই হোম কোয়ারেন্টিন করতে পারবেন । তাঁকে তুলে আনতে হবে না। যাঁদের আশ্রয় রয়েছে, বাড়ি রয়েছে, তাঁদের কারও করোনা হলে, বাড়িতেই কোয়ারেন্টাইন করে রাখা যাবে। হোম কোয়ারেন্টাইন সবচেয়ে ভাল মডেল। সকলেই চান নিজের বাড়িতে থাকতে। ফলে যদি কেউ মনে করেন, তাহলে তাঁরা বাড়ি থেকে চিকিৎসা করতে পারবেন। স্বাস্থ্য় দফতর গোটাটা মনিটারিং করবে। টেলিমেডিসিনের মাধ্য়ে বাড়িতেই চিকিৎসা হতে পারে”।

আরও পড়ুন: ভারতে প্রথম! লকডাউনে বাংলায় অত্যাবশ্যকীয় নয়, এমন পণ্যের হোম ডেলিভারিতে অনুমতি

এ প্রসঙ্গে মমতা আরও বলেছেন, ”যাঁরা গরিব, একটা ঘরে ১০-২০ জন থাকেন, সেক্ষেত্রে তাঁদের জন্য় কোয়ারেন্টিনের ব্য়বস্থা করতে হবে। সকলের জন্য় তো পারব না। লক্ষ লক্ষ মানুষকে তো কোয়ারেন্টিনে রাখা যায় না”।

উল্লেখ্য়, কোয়ারেন্টিন ভীতি কাটাতে আগেও বহুবার মমতা বন্দ্য়োপাধ্য়ায়কে বলতে শোনা গিয়েছে, ”ভয় পাওয়ার কিছু নেই, এটা নিরাপদ আশ্রয়। কোনও অসুবিধা হবে না”।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Mamata banerjee west bengal telemedicine coronavirus treatment home quarantine