scorecardresearch

বড় খবর

‘ডায়মন্ড হারবারে জঙ্গি তৎপরতা বাড়ছে’, আল কায়দা সদস্য ধরা পড়া নিয়ে বিস্ফোরক দিলীপ

শনিবার দক্ষিণ ২৪ পরগনার মথুরাপুর থেকে আল কায়দা জঙ্গি সন্দেহে এক যুবককে গ্রেফতার করেছে এসটিএফ।

‘ডায়মন্ড হারবারে জঙ্গি তৎপরতা বাড়ছে’, আল কায়দা সদস্য ধরা পড়া নিয়ে বিস্ফোরক দিলীপ
দিলীপ ঘোষ।

এরাজ্যে ফের আল কায়দা জঙ্গি ধরা পড়া ইস্যুতে এবার বিস্ফোরক মন্তব্য বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষের। ”ডায়মন্ড হারবারকে ঘিরে জঙ্গি তৎপরতা বাড়ছে। এখান থেকে জঙ্গিরা গিয়ে অন্য রাজ্যে অপারেশন চালাচ্ছে।” দিলীপ ঘোষের এই তোলপাড় ফেলে দেওয়া অভিযোগ প্রসঙ্গে পাল্টা জবাব কুণাল ঘোষেরও। ”এরা তো ঢুকছে বাংলাদেশ থেকে। সীমান্ত কে দেখছে? বিএসএফ কী করছে?”, দিলীপকে সটান জবাব কুণালের।

রাজ্যে ফের ধরা পড়েছে আল কায়দা জঙ্গি। শনিবার দক্ষিণ ২৪ পরগনা জেলার মথুরাপুর থেকে আল কায়দা জঙ্গি সন্দেহে গ্রেফতার করা হয়েছে মণিরুদ্দিন খান নামে এক যুবককে। ভুয়ো পরিচয়পত্র তৈরিতে সিদ্ধহস্ত মণিরুদ্দিন। রাজ্য পুলিশের এসটিএফ-এর তরফে জানানো হয়েছে, এর আগে আল কায়দা জঙ্গি সংগঠনের সঙ্গে যুক্ত সন্দেহে আজিজুল হক নামে একজনকে গ্রেফতার করা হয়েছিল। তাকে দফায় দফায় জেরাতেই মেলে মণিরুদ্দিনের নাম।

সেই মতো জানা যায়, মণিরুদ্দিন নামে বছর কুড়ির ওই যুবক দক্ষিণ ২৪ পরগনার মথুরাপুরে এসে আশ্রয় নিয়েছে। জাল সচিত্র পরিচয়ত্র তৈরি করে দেওয়ার ব্যাপারে সে যথেষ্ট হাত পাকিয়েছে। বাংলাদেশ থেকে এরাজ্যে ঢোকার পর এমন অনেককেই মণিরুদ্দিন ভুয়ো পরিচয়পত্র বানিয়ে দিয়েছে বলে দাবি সূত্রের। এরপরেই মণিরুদ্দিনকে ধরতে ফাঁদ পাতে এসটিএফ। সেই মতো অপারেশন চালিয়ে শনিবার তাকে মথুরাপুর থেকে গ্রেফতার করা হয়।

আরও পড়ুন- হাইকোর্টে বিরাট ধাক্কা শুভেন্দুর, ডিজির বিরুদ্ধে নালিশ জানিয়ে মুখ পুড়ল বিরোধী দলনেতার

এদিকে, রাজ্য থেকে ফের আল কায়দার মতো গোটা বিশ্বে ত্রাস সৃষ্টিকারী সংগঠনের সদস্য গ্রেফতার হওয়া নিয়ে রাজনৈতিক চাপানউতোর তুঙ্গে উঠেছে। এপ্রসঙ্গে বিস্ফোরক অভিযোগ সামনে এনে তোলপাড় ফেলে দিয়েছেন বিজেপি নেতা দিলীপ ঘোষ। এরাজ্যে ডায়মন্ড হারবারেই জঙ্গি তৎপরতা বাড়ছে বলে অভিযোগ বিজেপি সাংসদের। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সংসদীয় এলাকায় জঙ্গিরা আশ্রয় নিচ্ছে বলে অভিযোগ দিলীপ ঘোষের।

তিনি এদিন বলেন, ”ডায়মন্ড হারবারকে ঘিরে জঙ্গি তৎপরতা বাড়ছে। ডায়মন্ড হারবার থেকে জঙ্গি গিয়ে অন্য রাজ্যে অপারেশন করছে। ওখান থেকে তাড়া খেয়ে এখানে পালিয়ে আসছে। বাংলাদেশ থেকে ঢুকে এখানে এসে থাকছে। এখানে জাল বিস্তার করছে। এখানে রিক্রুটমেন্ট হচ্ছে। পশ্চিমবঙ্গ বারুদের স্তূপের ওপর বসে আছে।”

আরও পড়ুন- আজ অভিষেকের জন্মদিন, সেলিব্রেশনে তাক লাগানো কর্মসূচি তৃণমূলে

যদিও দিলীপ ঘোষের এই অভিযোগ উড়িয়েছেন তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ। উল্টে তিনি রাজ্যে জঙ্গি ঢোকা নিয়ে সীমান্তরক্ষী বাহিনীর দিকেই নিশানা করেছেন। কুণাল বলেন, ”ধরা পড়তেই পারে। এরা আসছে কোথা থেকে? বাংলাদেশে থেকে কাশ্মীরে ঢুকে যাচ্ছিল। সীমান্ত কে দেখছে? বিএসএফ কী করছে? সীমান্ত বিএসএফ পাহারা দেবে নাকি কলকাতা পুলিশ পাহারা দেবে?”

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Militant activities incresing at diamond harbour alleged by dilip ghoshs