scorecardresearch

বড় খবর

বঙ্গ সফরে মন নেই মোদী-শাহ-নাড্ডাদের? হঠাৎ স্থগিত তিন নেতার কর্মসূচি

চলতি মাসেই রাজ্যে আসার কথা ছিল গেরুয়া দলের তিন শীর্ষ নেতার।

বঙ্গ সফরে মন নেই মোদী-শাহ-নাড্ডাদের? হঠাৎ স্থগিত তিন নেতার কর্মসূচি
আপাতত রাজ্যে আসছেন না মোদী-শাহ-নাড্ডারা।

আপাতত রাজ্যে আসছেন না মোদী-শাহ-নাড্ডারা, অন্তত এমনই খবর রাজ্য বিজেপি সূত্রের। চলতি মাসেই পরপর কয়েক সপ্তাহে বঙ্গে আসার কথা ছিল জেপি নাড্ডা, অমিত শাহ এবং স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। গেরুয়া দলের তিন প্রধান নেতারই এরাজ্যে সভা করার কথা ছিল। পঞ্চায়েত নির্বাচনের আগে যা নিয়ে তুমুল উন্মাদনা তৈরি হয়েছিল রাজ্য বিজেপির নেতা-কর্মীদের মধ্যে। তবে আপাতত মোদী-শাহ-নাড্ডার সেই সফর স্থগিত বলেই সূত্রে খবর। ঠিক কী কারণে তিন শীর্ষ নেতার সফর স্থগিত হল সেব্যাপারে স্পষ্ট করে এখনও কিছু জানা যায়নি।

আর মাস কয়েক পরেই বঙ্গে ত্রিস্তর পঞ্চায়েত নির্বাচন। তার আগে সাংগঠনিক শক্তি ঝালিয়ে নেওয়ার কাজ শুরু করে দিয়েছে সব দল। ঠিক এই আবহে জানা গিয়েছিল, চলতি মাসেই রাজ্য সফরে আসতে পারেন বিজেপির তিন শীর্ষ নেতা। খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী থেকে শুরু করে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা রাজ্যে আসবেন বলে শোনা যাচ্ছিল।

জানুয়ারির প্রথম সপ্তাহেই রাজ্যে সভা করার কথা ছিল জেপি নাড্ডার। ঠিক তার পরের সপ্তাহেই শাহ সভা করতে পারেন বলে জানা গিয়েছিল। অমিত শাহ রাজ্য ঘুরে যাওরার পরপরই বঙ্গ সফরে আসার সম্ভাবনা ছিল গেরুয়া দলের প্রধান নেতা নরেন্দ্র মোদীর। তবে আপাতত তা আর হচ্ছে না।

আরও পড়ুন- দুবরাজপুরের মামলা নিয়ে রাজ্যকে তিরস্কার, কেষ্টর জামিন নিয়ে রায় স্থগিত হাইকোর্টে

বিজেপি সূত্রের খবর, আগামী ১৬ এবং ১৭ জানুয়ারি দিল্লিতে বিজেপির জাতী কর্মসমিতির বৈঠক হতে চলেছে। সেই বৈঠক নিয়েই এক পদ্ম দলের শীর্ষ নেতাদের তৎপরতা তুঙ্গে। কেন্দ্রীয় স্তরের এই বৈঠকের জেরেই মোদী-শাহ-নাড্ডাদের বঙ্গ সফর আপাতত স্থগিত বলে মনে করছেন রাজনৈতিক মহলের একাংশ।

আরও পড়ুন- সরকারি আধিকারিকদের পেনশন আটকানোর হুমকি, BJP নেতার হুঁশিয়ারিতে হইচই

রাজ্য বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্য জানিয়েছেন, নরেন্দ্র মোদী, অমিত শাহ এবং জেপি নাড্ডার বঙ্গ সফর বাতিল হয়ে যায়নি। তবে সভার দিন পিছিয়ে গিয়েছে। এরাজ্যে তাঁরা কোন কোন দিন সভা করবেন তা পরে জানানো হবে বলেও জানিয়েছেন বিজেপি নেতা।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Modi shah naddas west bengal tour postpond530519