scorecardresearch

বড় খবর

মায়ের প্রয়াণে বঙ্গ সফর বাতিল নমোর, ভার্চুয়ালি সারবেন প্রকল্পের উদ্বোধন

বঙ্গ সফর বাতিল নমোর।

মায়ের প্রয়াণে বঙ্গ সফর বাতিল নমোর, ভার্চুয়ালি সারবেন প্রকল্পের উদ্বোধন
প্রধানমন্ত্রী মোদী।

মায়ের প্রয়াণে বঙ্গ সফর বাতিল করলেও নির্ধারিত কর্মসূচিগুলি ভার্চুয়ালি সারবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আজ হাওড়া স্টেশন থেকে বন্দে ভারত এক্সপ্রেসের শুভ সূচনা করার কথা ছিল প্রধানমন্ত্রীর। এছাড়াও জোকা-তারাতলা মেট্রোরও উদ্বোধনের কথা ছিল মোাদীর। এরই পাশপাশি কলকাতায় এদিন ন্যাশনাল গঙ্গা কাউন্সিলের বৈঠকেও যোগ দেওয়ার কথা ছিল নমোর। তবে আজ ভোররাতে তাঁর মায়ের প্রয়াণের খবর পেয়েই আহমেদাবাদে পৌঁছে গিয়েছেন মোদী। মায়ের শেষকৃত্য সারার পর এদিন পশ্চিমবঙ্গের সব কর্মসূচিতেই ভার্চুয়ালি যোগ দেবেন প্রধানমন্ত্রী।

মায়ের প্রয়াণে কলকাতা সফর বাতিল করলেও নির্ধারিত কর্মসূচিগুলি বাতিল করছেন না নমো। আজ প্রধানমন্ত্রীর কার্যালয়ের তরফে একথা স্পষ্ট করে জানিয়ে দেওয়া হয়েছে। আজ পশ্চিমবঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তাঁর নির্ধারিত সব কর্মসূচিতেই ভার্চুয়ালি হাজির থাকবেন বলে পিএমও-র তরফে জানিয়ে দেওয়া হয়েছে। শুক্রবার ভোররাতে প্রয়াত হয়েছেন শতায়ু হীরাবেন দেবী। মায়ের প্রয়াণের খবর পেয়েই তড়িঘড়ি সব কাজ ফেলে গুজরাটের গান্ধীনগরে ছুটে যান প্রধানমন্ত্রী। হাসপাতাল থেকে মরদেহ বাড়িতে আনা ইস্তক ঠাঁয় গাড়িতে মায়ের পাশেই এদিন বসে থাকতে দেখা গিয়েছিল নমোকে। পরে গাড়ি থেকে নামিয়ে মায়ের মরদেহ কাঁধে তুলে শ্মশানের পথে রওনা দেন মোদী।

আরও পড়ুন- ‘হীরাবেন দেবী ছিলেন ভালোবাসা, ধৈর্য ও আস্থার প্রতীক’, শোকবার্তা মুখ্যমন্ত্রীর

গান্ধীনগরের শ্মশানে মোদীর মায়ের শেষকৃত্যের আয়োজন। শেষকৃত্যে মায়ের মরদেহের পাশেই হাজির মোদী। তিনি ছাড়াও পরিবারের বাকিরাও এদিন হাজির ছিলেন শ্মশানে। প্রধানমন্ত্রী মায়ের প্রয়াণে শোকজ্ঞাপন করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ থেকে শুরু করে প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং-সহ দেশের তাবড় রাজনীতিবিদরা। মোদীর মায়ের প্রয়াণে শোকজ্ঞাপন করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও।

শোকবার্তায় তিনি লিখেছেন, ”প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মা শ্রদ্ধেয়া হীরাবেন মোদির প্রয়াণে আমি গভীর শোক প্রকাশ করছি। তিনি আজ ভোরে আমেদাবাদে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। বয়স হয়েছিল ১০০ বছর। শতায়ু হীরাবেন দেবী ছিলেন ভালোবাসা, ধৈর্য ও আস্থার প্রতীক। তিনি শিশুদের অত্যন্ত স্নেহ করতেন। আমি শোকসন্তপ্ত নরেন্দ্র মোদিজি কে আমার আন্তরিক সমবেদনা জানাচ্ছি।”

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Modi will join todays scheduled programmes in wb via video conferencing