scorecardresearch

বড় খবর

নৈহাটিতে বিস্ফোরণ, রিপোর্ট তলব রাজ্যের স্বরাষ্ট্র দফতরের

পুলিশ সূত্রে জানা যাচ্ছে, নৈহাটিতে বিস্ফোরণের ঘটনার রিপোর্ট রবিবার জমা দিতে পারে ব্যারাকপুর পুলিশ কমিশনারেট।

নৈহাটিতে বিস্ফোরণ, রিপোর্ট তলব রাজ্যের স্বরাষ্ট্র দফতরের
নৈহাটিতে বিস্ফোরণ। ছবি:উত্তম দত্ত।

নৈহাটিতে বিস্ফোরণকাণ্ডে রিপোর্ট তলব করল রাজ্যের স্বরাষ্ট্র দফতর। ব্যারাকপুর পুলিশ কমিশনারেটের কাছ থেকে রিপোর্ট চেয়ে পাঠিয়েছে রাজ্যের স্বরাষ্ট্র দফতর। উল্লেখ্য, বৃহস্পতিবার দিনেদুপুরে নৈহাটিতে গঙ্গাপাড়ে বিস্ফোরণ ঘটে। বাজি নিষ্ক্রিয় করতে গিয়েই বিস্ফোরণ ঘটে বলে খবর। বিস্ফোরণের তীব্রতা এতটাই বেশি ছিল যে, গঙ্গার ওপাড়ে চুঁচুড়াতেও বেশ কিছু বাড়ি ক্ষতিগ্রস্ত হয়। এ ঘটনায় ইতিমধ্যেই ক্ষতিগ্রস্তদের সাহায্যের আশ্বাস দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

পুলিশ সূত্রে জানা যাচ্ছে, নৈহাটিতে বিস্ফোরণের ঘটনার রিপোর্ট রবিবার জমা দিতে পারে ব্যারাকপুর পুলিশ কমিশনারেট। এ প্রসঙ্গে এক সূত্র জানিয়েছেন, ‘‘ফরেন্সিক রিপোর্টের জন্য অপেক্ষা করা হচ্ছে। শনিবার কয়েকজন ফরেন্সিক বিশেষজ্ঞ ঘটনাস্থল পরিদর্শন করতে পারেন’’। শুক্রবার নৈহাটিতে বিস্ফোরণস্থল পরিদর্শন করেন ব্যারাকপুর পুলিশ কমিশনার মনোজ ভার্মা।

আরও পড়ুন: বাংলায় সফর ঘিরে উচ্ছ্বসিত প্রধানমন্ত্রী, মোদী-মমতা বৈঠকের সম্ভাবনা

শুক্রবার সকালে ঘটনাস্থলে গিয়ে বিক্ষোভের মুখে পড়েন নৈহাটি পুরসভার চেয়ারম্যান অশোক চট্টোপাধ্যায়। ক্ষতিগ্রস্ত্র বাড়িগুলি দ্রুত মেরামতি করা হবে বলে আশ্বাস দেন পুর চেয়ারম্যান। জানা গিয়েছে, বিস্ফোরণের জেরে ক্ষয়ক্ষতির রিপোর্ট ইতিমধ্যেই সরকারের কাছে পাঠিয়েছে জেলা প্রশাসন।

নৈহাটির ঘটনা প্রসঙ্গে রাজ্যপাল জগদীপ ধনকড় বলেন, ‘‘এটা খুবই উদ্বেগের ব্যাপার। পশ্চিমবঙ্গ সরকারের দ্রুত পদক্ষেপ করা উচিত। এনআইএ তদন্ত করতে পারে কেন্দ্র’’। উল্লেখ্য, নৈহাটির ঘটনায় এনআইএ তদন্তের দাবিতে সোচ্চার বিজেপি। এ প্রসঙ্গে বিজেপি নেতা রাহুল সিনহা বলেন, ‘‘ওগুলো সাধারণ বাজি ছিল না। আমাদের সন্দেহ, আরডিএক্স ও অন্যান্য বিস্ফোরক ছিল। এনআইএ তদন্ত নিয়ে কেন্দ্রের সঙ্গে কথা বলা উচিত মুখ্যমন্ত্রীর’’।

Read the full story in English

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Naihati cracker blast home department seeks report west bengal