বড় খবর

Narada Case: নারদ মামলায় সুপ্রিম কোর্টের দ্বারস্থ মমতা, হলফনামা নিয়ে শুনানি আজ

Narada Case: এই মামলায় আগেই সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছেন রাজ্যের আইনমন্ত্রী মলয় ঘটক।

Mamata Banerjee, Narada Case, CBI, Supreme Court
নারদ মামলায় সুপ্রিম কোর্টের দ্বারস্থ মমতা বন্দ্যোপাধ্যায়

Narada Case: নারদ মামলায় এবার সুপ্রিম কোর্টের দ্বারস্থ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই মামলায় সিবিআই মুখ্যমন্ত্রীকে পক্ষ করেছে। কিন্তু তাঁর হলফনামা জমা নেয়নি কলকাতা হাইকোর্ট। হাইকোর্ট হলফনামা অস্বীকার করার জেরে চ্যালেঞ্জ জানিয়ে শীর্ষ আদালতের দ্বারস্থ হয়েছেন মমতা। সেই মামলার শুনানি হবে আজ, মঙ্গলবার। উল্লেখ্য, এই মামলায় আগেই সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছেন রাজ্যের আইনমন্ত্রী মলয় ঘটক।

জানা গিয়েছে, বিচারপতি অনিরুদ্ধ বসু ও হেমন্ত গুপ্তার বেঞ্চে মমতা-মলয় ঘটকের দায়ের করা পৃথক মামলার শুনানি হবে। প্রসঙ্গত, গত ১৭ মে নারদ মামলায় চার হেভিওয়েট নেতা-মন্ত্রীকে গ্রেফতার করে সিবিআই। নিজাম প্যালেসে তাঁদের নিয়ে আসার পর সেখানে চলে আসেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন ‘নীরব থেকে আর কত ধর্ষণ দেখবেন?’ বাংলার ভোট পরবর্তী হিংসায় Mamata-কে তোপ Smriti-র

পাশাপাশি সিবিআই আদালতে মামলা চলাকালীন হাজির ছিলেন আইনমন্ত্রী মলয় ঘটকও। ওই দিন নিজাম প্যালেস ও আদালতের বাইরে ভিড় করেন তৃণমূল কর্মী-সমর্থকরা। ব্যাপক বিক্ষোভ দেখান তাঁরা।

আরও পড়ুন নজরে ২০২৪, তৃতীয় ফ্রন্ট গঠনের প্রয়াস, পাওয়ার-প্রশান্ত বৈঠক ঘিরে জল্পনা

সেই কারণে দুজনকে পক্ষ করেছে সিবিআই। গত ১০ জুন হাইকোর্টে হলফনামা জমা দিতে চাইলেও নিতে অস্বীকার করে আদালত। এরপর সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন মমতা। সিবিআই মামলা অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়ার আবেদন করেছে হাইকোর্টে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Narada case bengal cm mamata banerjee moves to supreme court hearing likely to held today

Next Story
West Bengal Corona Update, 21 June 2021: বাংলায় স্বস্তি, দৈনিক সংক্রমণের হার ২ হাজারের কমbengal corona update Todayne 2021
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com